scorecardresearch

টিউশন ফি না দিতে পারায় ছাত্রীকে বিয়ে, শিক্ষকের ‘কীর্তি’ ঘিরে ধুন্ধুমার!

শিক্ষকের এমন আচরণের তীব্র বিরোধিতা করে সরব হয়েছেন সকলেই।

marriage, UP, Wedding"
টিউশন ফি না দিতে পারায় ছাত্রীকে বিয়ে

জীবন গড়ার দায়িত্ব যাদের ওপর সেই শিক্ষকের এক ভিডিও তোলপাড় ফেলেছে নেটদুনিয়ায়। শিক্ষক সমাজের মানুষ গড়ার কারিগর। তাঁদের হাতেই থাকে ছাত্রের ভবিষ্যতের চাবিকাঠি। ছাত্র-শিক্ষক সম্পর্ক পারস্পরিক সম্মানের সেই সঙ্গে অবশ্যই বন্ধুত্বেরও। ছাত্রের পাশে থেকে তাকে ভবিষ্যতের জন্য নীতি আদর্শ, মূল্যবোধ শিক্ষা এসবই শেখান একজন শিক্ষক।

তবে সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমন এক ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে সকলেই অবাক। স্রেফ টিউশন ফি দিতে পারার কারণে ছাত্রীকে বিয়ে করলেন এক শিক্ষক। সেকথা আবার বড় মুখ করে সকলের সামনে নিজেই তুলে ধরেছেন শিক্ষক নিজেই। এমন কাণ্ডে নিন্দার ঝড় উঠতে শুরু করেছে।

ভাইরাল এই ভিডিওতে দেখা গিয়েছে শিক্ষকের পাশেই দাঁড়িয়ে রয়েছেন ছাত্রী। কপালে সিঁদুর ভর্তি। দেখেই বোঝা যাচ্ছে সদ্য বিবাহিতা ওই তরুণী। ভিডিওতে শিক্ষককে বলতে শোনা গিয়েছে “ছাত্রীটি আমার কাছেই পড়ত। টিউশন ফি দিতে না পারায় আমি তাকে বিয়ে করে নিয়েছি”।,শিক্ষকের এমন মন্তব্যে চোখ কপালে নেটিজেনদের।

আরও পড়ুন: [হাঁটু গেড়ে প্রেম নিবেদন, বৃদ্ধের ‘প্রেমিক মনকে’ সেলাম ঠুকল নেটদুনিয়া!]

শিক্ষকের এমন আচরণের তীব্র বিরোধিতা করে সরব হয়েছেন সকলেই। প্রশ্ন উঠতে শুরু করেছে শিক্ষকের চিন্তাভাবনারও। সেই সঙ্গে নীতি আদর্শ-মূল্যবোধেরও। একজন শিক্ষক হিসাবে যেখানে দুস্থ ছাত্রীর পাশে দাঁড়িয়ে তাকে ভাল ভবিষ্যতের সন্ধান দেওয়া যার কাজ সেই শিক্ষকই স্রেফ ক’টা টাকার জন্য একজন ছাত্রীর জীবনকে তাঁর ভবিষ্যৎকে স্বপ্নকে নিমেষে শেষ করে দিল এই ভেবেই অবাক হয়েছেন সকলেই। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবেই ছড়িয়ে পড়েছে এই ভিডিও। একজন ছাত্রীর  দুর্বলতার সুযোগ নিয়ে যেভাবে একজন শিক্ষক তার ছাত্রীর সঙ্গে এমন কাণ্ড ঘটিয়েছেন তার বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছেন শিক্ষকদের একাংশও।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Teacher marrying his student because she did not pay tuition fees