ঘরের নিচে কিলবিল করছে বিষধর সাপ, দেখলে শিউরে উঠবেন

ঘটনাস্থলে দায়িত্বপ্রাপ্ত সর্প বিশারদ এসে পৌছালে শুরু হয় উদ্ধার কার্য। বাড়ির নিচে ঢুকতেই চোখ কপালে, ভয়ে থরহরি কম্প। একটি দুটি নয়, উদ্ধার করা হয় প্রায় পঁয়তাল্লিশটি বিষধর র‌্যাটেল স্নেক।

By: New Delhi  Published: March 29, 2019, 10:55:27 AM

ঝোড়ো হাওয়ায় টিভির কেবল তারে সমস্যা দেখা দেয়। গৃহকর্ত্রী সেই তার ঠিক করতে গিয়ে বাড়ির নিচে দেখতে যান। অন্ধকারে টর্চের আলোয় চোখে পড়ে, কিছু একটা নড়াচড়া করছে সেখানে এবং মাঝে মাঝেই ঝুমঝুম করে আওয়াজ হচ্ছে। ভালো করে নজর করতেই দেখেন, দু-তিনটে অতি বিষধর র‌্যাটেল স্নেক, বা ঝুমঝুমি সাপ। এই ঘটনা মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসের অ্যালবানি এলাকার৷

 

ঘটনাস্থলে দায়িত্বপ্রাপ্ত সর্প বিশারদ এসে পৌঁছালে শুরু হয় উদ্ধার কার্য। বাড়ির নিচে ঢুকতেই চোখ কপালে, ভয়ে থরহরি কম্প। একটা দুটো নয়, প্রায় পঁয়তাল্লিশটি বিষধর র‌্যাটেল স্নেকের বসবাস সেই বাড়িতে! ভিডিওতে দেখা যাচ্ছে, বাড়ির নিচে একটা বিশাল জায়গা জুড়ে কিলবিল করছে বিষধর সাপ, সঙ্গে একাধিক সাপের ডিম। ধরতে গেলেই তেড়ে আসছে সাপের দল। বহুক্ষণের প্রচষ্টায় পরিকল্পনা মাফিক সফল হয় সর্প সংরক্ষকের দল।

আরও পড়ুন: ফাঁস বিজেপি বিরোধী গোপন চ্যাট, রাহুলের উক্তিতে ক্ষুদ্ধ মমতা

পুরো উদ্ধারকাজটা ভিডিও করে রেখেছিলেন সর্প বিশারদরা৷ যা ইন্টারনেটে আপলোড করা মাত্রই হতভম্ব হয়ে যায় নেটপাড়া৷ শেয়ার ও লাইকের দৌলতে ভাইরাল তালিকায় ঢুকে পড়ে এই ভিডিও। সর্প বিশেষজ্ঞরা জানিয়েছেন, বিঘ্নিত হচ্ছে পরিবেশ, যার ফলে নির্জন জায়গার খোঁজে রয়েছে সাপেরা। ভিডিওটিতে গোটা পঁয়তাল্লিশ সাপ দেখে তারা মনে করছেন, এই মূহুর্তে টেক্সাসকেই সেই জায়গা হিসাবে বেছে নিয়েছে তারা।

সর্প বিশারদরা গৃহকর্তাকে জানিয়েছেন, আরও সাপ থাকার সম্ভাবনা রয়েছে। তবে বিশেষজ্ঞরা বলছেন, আশেপাশের বাড়িতে বা এলাকাতেও থাকতে পারে সাপের রাজ্য।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Texas man spots 45 rattlesnakes under his house

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X