পর্যটকদের গাড়িতে ঝাঁপিয়ে পড়ল বাঘ, দেখুন তারপর কী হল

পর্যটকদের একটি গাড়িতে হঠাৎই ঝাঁপিয়ে পড়ল একটি বাঘ। ঘটনাটি ঘটেছে আগারজারি এলাকায়। ঘটনার পরই রবিবার তাড়োবা-অন্ধারি টাইগার রিজার্ভ অ্যাডমিনিস্ট্রেশন জরুরি নিরাপত্তা জারি করেছে।

By: New Delhi  November 12, 2018, 10:05:04 PM

সকাল তখন আটটা। বাফার জোনে পর্যটকের একটি গাড়িতে হঠাৎই ঝাঁপিয়ে পড়ল একটি বাঘ। ঘটনাটি ঘটেছে আগারজারি এলাকায়। ঘটনার পরই রবিবার তাড়োবা-অন্ধারি টাইগার রিজার্ভ অ্যাডমিনিস্ট্রেশন জরুরি নিরাপত্তা জারি করেছে।

তাড়োবা-অন্ধারি টাইগার রিজার্ভ (TATR)-এর ডিরেক্টর এন আর প্রবীণ ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে জানিয়েছেন, “তিন বছর বয়সী এই বিশেষ বাঘটির বিরুদ্ধে আগেও এমন অভিযোগ ছিল। তবে এই ঘটনার পর গাড়ির চালক এবং ট্যুরিস্ট গাইডদের সঙ্গে একটি বৈঠক করা হয়েছে, সেখানে বলা হয়েছে জঙ্গলে ঘোরার সময় যেন বাঘদের দূরে রাখা হয়।” সম্প্রতি এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে বিভিন্ন স্যোশাল মিডিয়া সাইটে। সেখানেই দেখা গিয়েছে, বাঘটি হঠাৎই ঝাঁপিয়ে পড়ে পর্যটকদের গাড়িতে। এরপরই গাড়ির চালক এবং পর্যটকরা আপ্রাণ চেষ্টা চালান সেই গাড়ি থেকে বেরিয়ে আসার।

পাশাপাশি রবিবার আরও একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে, সেখানে দেখা যাচ্ছে, একটি বাঘ তার বাচ্চাকে নিয়ে রাস্তা পার হওয়ার সময় বাফার জোনে আটকে যায় দুটি পর্যটকের গাড়ির মাঝখানে। ভিডিওটি ছড়িয়ে পড়ার পরই নড়েচড়ে বসেন বন্যপ্রাণী দফতরের কর্মীরা। তাঁরা নির্দেশ দিয়েছেন যে, পর্যটকরা যেন প্রাণীদের যাতাযাতের রাস্তা বন্ধ না করেন।

আরও পড়ুন: ক্যাটওয়াকে খুদে ‘ক্যাট’, দেখুন সেই বিরল দৃশ্য

এ বিষয়ে প্রবীণ আরও বলেন, বাঘের যাতায়াতের পথে কোনও বাধা ছিল না, একটি বাঘ তার বাচ্চাকে নিয়ে হাঁটছিল, তাদের পেছনেই ধীরে ধীরে আসছিল পর্যটকের একটি গাড়ি। হঠাৎই অপর দিকে থেকে আরও একটি গাড়ি চলে আসে আর তখনই আটকে পড়ে ওই বাঘ দুটি।

চন্দ্রপুরের বন্যপ্রাণী কর্মী বান্দু ধোত্রে বলেন, “TATR-এর পর্যটকরা বরাবরই উশৃঙ্খল। এটা ওই অঞ্চলের সাধারণ ঘটনা। বাঘ দেখা গেলেই পর্যটকদের গাড়ি আটকে একটা বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। এই ধরনের বিরক্তিকর আচরণ নিয়ন্ত্রণের জন্য বেশ কিছু নিয়ম নির্ধারণ করা হয়েছে, যেমন বাঘ দেখা দিলে তাদের কাছ থেকে একটা নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে এবং এই নির্দেশিকাগুলো পালনের জন্যও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কারণ অন্যথায় যেকোনওদিন বড়ো কোনও দুর্ঘটনা ঘটতে পারে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Latest News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Tigress charges at tourist vehicle in tadoba andhari tiger reserve

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X