বড় খবর

ক্য়াপসুল-সিরিঞ্জের দুর্গা প্রতিমা, দেখলে চমকে যাবেন

করোনাকালে চিকিৎসা ব্য়বস্থার গুরুত্ব যে কতখানি তা তুলে ধরতে ক্য়াপসুল আর সিরিঞ্জ দিয়েই মা দুর্গা প্রতিমা তৈরি করে ফেললেন অসমের শিল্পী সঞ্জীব বসাক।

ছবি সৌজন্য়ে সঞ্জীব বসাক।

‘করোনাসুর’-এর তাণ্ডবে এবার শারদ আনন্দে মন খারাপ সকলের। অতিমারীর প্রকোপ থেকে মানবসমাজকে বাঁচাতে দিনরাত এক করে কাজ করে চলেছেন অগণিত চিকিৎসকরা। করোনাকালে চিকিৎসা ব্য়বস্থার গুরুত্ব যে কতখানি তা তুলে ধরতে ক্য়াপসুল আর সিরিঞ্জ দিয়েই মা দুর্গা প্রতিমা তৈরি করে ফেললেন অসমের শিল্পী সঞ্জীব বসাক। ৩০ হাজারেরও বেশি মেয়াদ উত্তীর্ণ ক্য়াপসুল ও সিরিঞ্জ দিয়ে তৈরি মা দুর্গার প্রতিমা দেখলে চমকে যাবেন।

এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে শিল্পী বললেন, ‘‘প্রতিবছরই নতুন নতুন ভাবনায় দুর্গাপ্রতিমা তৈরি করি। এ বছর লকডাউনের সময় দেখেছি, বহু মানুষ ওষুধ কিনতে লাইনে দাঁড়িয়েছিলেন। অনেক দোকানে পর্যাপ্ত ওষুধের মজুত ছিল না। ফলে, একটা দোকান থেকে আরেকটা দোকান ঘুরতে হয়েছে সাধারণ মানুষকে’’।

ধুব়়রির সঞ্জীব বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে কাজ করেন। করোনায় ডিউটি চলাকালীন বিভিন্ন ওষুধের দোকানে ঘুরতে হয়েছে তাঁকে। সেসময়ই তিনি দেখেন, মেয়াদ উত্তীর্ণ ওষুধগুলো ফেলে দেওয়া হচ্ছে। সেখান থেকেই এবার তাঁর এই ভাবনা।

আরও পড়ুন: অ্যাপ্রন পরে করোনাসুর বধ দশভুজার, নেট দুনিয়ায় তুমুল ঝড়

দেখুন ক্য়াপসুল ও সিরিঞ্জ দিয়ে তৈরি দুর্গা প্রতিমা,

durga puja, দুর্গাপুজো
ছবি সৌজন্য়ে সঞ্জীব বসাক।
durga puja, দুর্গাপুজো
ছবি সৌজন্য়ে সঞ্জীব বসাক।
durga puja, দুর্গাপুজো
ছবি সৌজন্য়ে সঞ্জীব বসাক।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: To highlight covid 19 crisis assam artist creates durga idol using medical waste

Next Story
অ্যাপ্রন পরে করোনাসুর বধ দশভুজার, নেট দুনিয়ায় তুমুল ঝড়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com