scorecardresearch

অঙ্ক কষতে ভুল, কেঁদেকেটে একাকার একরত্তি, নস্ট্যালজিক নেটপাড়া  

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ৭ লক্ষের বেশি বার দেখা হয়েছে।

অঙ্ক কষতে ভুল, কেঁদেকেটে একাকার একরত্তি, নস্ট্যালজিক নেটপাড়া  

আজকাল শিশুরা যেমন দুষ্টু তেমনই বুদ্ধিমান। শিশুদের কিউট প্র্যাঙ্ক ভিডিও অনেকেই পছন্দ করেন। মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে দেখা যায় শিশুদের নিয়ে নানান মজার ভিডিও। আজকার মা-বাবারা শিশুদের ভবিষ্যৎ নিয়ে একটু বেশিই চিন্তিত। শিশুদের ক্ষেত্রে তাদের প্রাথমিক শিক্ষক ‘তাদের মা’। মাকেই সবার আগে তার সন্তানদের প্রয়োজনীয় শিক্ষা দিতে দেখা যায়। সম্প্রতি, একই রকম একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাক, যা দেখে সোশ্যাল মিডিয়া ইউজাররা খানিক নস্ট্যালজিক হয়ে অতীতের দিনগুলিতে ফিরে গেছেন।

বাচ্চাদের পড়তে বসানো নিয়ে মাম-বাবাকে হাজারো সমস্যার মুখোমুখি হতে হয়। শুরুতে শিশুরা একেবারেই পড়তে বসতে চায় না। এমতাবস্থায় অভিভাবকদের তাদের সন্তানদের বকাঝকা করতে দেখা যায়, কখনো মারধরও করতে দেখা যায়। যার কারণে শিশুরা ভয়ে পড়তে শুরু করে। এমন পরিস্থিতিতে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, মায়ের সামনে পড়ালেখা করতে গিয়ে ভয়ে কাঁদোকাঁদো এক শিশু।

ভাইরাল হওয়া ভিডিওটি মিনি চন্দন দ্বিবেদী নামে একটি ইনস্টাগ্রাম প্রোফাইলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। এই ভিডিওতে একজন মাকে তার সন্তানকে অঙ্ক শেখাতে দেখা যাচ্ছে। তখন শিশু অঙ্কটি কিছুতেই মনে রাখতে পারেনা। এমন পরিস্থিতিতে মায়ের কাছে বকুনির ভয়ে সে কাঁপতে থাকে। যেখানে মা তাকে চুপ করে তাকে পড়াশুনায় মনোযোগ দিতে বলেন। এই কথা শুনে শিশুটি তার মায়ের গালে চুমু খায়।

আরও পড়ুন: [ স্বামীহারা মহিলাকে দুহাত ভরে আর্শীবাদ, সন্তান মানুষে ৫১ লক্ষ, নেপথ্যে ফেসবুক ]

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ৭ লক্ষের বেশি বার দেখা হয়েছে। এটি দেখে ব্যবহারকারীদেরও শৈশবের কথা মনে পড়ে যায়। একই সঙ্গে অনেক ব্যবহারকারীও মন্তব্য করে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন। কিছু ব্যবহারকারী বলছেন, শিশুদের শেখানোর জন্য এভাবে ভয় দেখানো ঠিক নয়।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Toddler crying while studying with his mother