scorecardresearch

বড় খবর

স্বপ্নপুরণ! ক্যান্সার আক্রান্ত কিশোরের পাশে ‘মানবিক পুলিশ’, ডিএসপি পদে সামলালেন দায়িত্বও

স্বপুপুরণ করতে দু’জনকে খাকি ইউনিফর্ম পরিয়ে কয়েক ঘন্টার জন্য ডিসিপি পদে বহাল করা হয়।

="bengaluru police, two, boys, young, heartwarming, story, viral, twitter, Bengaluru South East Division
ক্যান্সার আক্রান্ত কিশোরের পাশে মানবিক পুলিশ

জীবনে স্বপ্ন দেখতে কে না ভালবাসে? কেউ কেউ তাদের সেই সেই স্বপ্নকে ছুঁয়ে দেখার সুযোগ পান। আবার  কেউ কেউ সেই স্বপ্নকে বুকে নিয়েই জীবনের স্রোতে ভেসে যান। তবে খুব কম মানুষ আছেন যারা নিজের স্বপ্নকে ছুঁয়ে দেখার সুযোগ পান। আর নিজের সেই স্বপ্নকে ছুঁয়ে দেখাতে যে আনন্দ যে তৃপ্তি রয়েছে তা হয়ত আর অন্য কোন কিছুতে নেই। সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল হয়েছে এমনই এক মর্মস্পর্শী গল্প যা আপনার হৃদয় ছুঁয়ে যেতে বাধ্য। 

ছোট থেকে মারণ রোগের শিকার কেরালার মহম্মদ সালমান এবং বেঙ্গালুরুর মিথিলেশ। লড়াই করছেন ক্যানসারের সঙ্গে। দুজনেই বড় হয়ে পুলিশ আধিকারিক হতে চায়। তাদের সেই স্বপ্নকে বিশেষ মর্যাদা দিল বেঙ্গালুরু পুলিশ। কঠিন রোগে আক্রান্ত হয়েও জীবন সংগ্রামে প্রতিনিয়ত নিজেদের লোড়াই চালিয়ে যাচ্ছে দুই কিশোর।

তাদের ইচ্ছার কথা যখন ব্যাঙ্গালুরু পুলিশ জানতে পারে, তখন ব্যাঙ্গালুরু পুলিশের তরফে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়। তাদের স্বপ্নকে বাস্তব করতে দু’জনকে খাকি ইউনিফর্ম পরিয়ে কয়েক ঘন্টার জন্য ডিসিপি পদে বহাল করা হয়। চেয়ারে বসে রীতিমত দুঁদে আধিকারিকের ভঙ্গিতেই নিজেদের দায়িত্ব পালনও করেন তারা। স্বপ্ন ছুঁয়ে বেজায় খুশি দু’জনেই।

হোক না মাত্র কয়েক ঘন্টা! অজানা আগামীর মাঝেই এই কয়েক ঘন্টার সুখ তাদের জীবনে স্মৃতি হয়ে রয়ে যাবে। ব্যাঙ্গালুরু পুলিশের তরফে ডেপুটি পুলিশ কমিশনার সিকে বাবা এই ঘটনা তুলে ধরেন সোশ্যাল মিডিয়ায়। আর তার পরেই তা দ্রুত ভাইরাল হয়ে যায়।

https://platform.twitter.com/widgets.js

সি কে বাবা টুইটারে দুই খুদে পুলিশ আধিকারিকের ছবি শেয়ার করে লিখেছেন, “ জীবনযুদ্ধে প্রতিনিয়ত কঠিন লড়াই চালাচ্ছে দুজনেই। তাদের ইচ্ছাকে মান্যতা দিয়ে তাদের ডিএসপি পদে কয়েক ঘন্টার জন্য বসিয়ে তাদের স্বপ্নপুরণ করার একটা প্রচেষ্টা করা হল ব্যাঙ্গালুরু পুলিশের তরফে। এই বিশেষ মুহূর্তের সাক্ষী থাকতে পেরে আমি গর্বিত”।

আরও পড়ুন: [চাকরি পেয়েই বেঁকে বসল স্ত্রী, চিনতেই পারল না স্বামীকে, ঘটনা প্রকাশ্যে আসতেই হুলস্থূল]

https://platform.twitter.com/widgets.js

এই ঘটনা ভাইরাল হতেই পুলিশের এমন অভিনব উদ্যোগকে ধন্য ধন্য করেছেন নেটিজেনরা। একজন ইউজার লিখেছেন “সমাজের প্রতি আপনার মহান কাজ এবং ভবিষ্যৎ প্রজন্মের কিছু স্বপ্ন পূরণের জন্য ধন্যবাদ”। অন্য একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, “হ্যাট অফ স্যার, এমন একটি আশ্চর্যজনক কাজের জন্য।”

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Two boys fighting cancer get dream fulfilled by bengaluru police leaves netizens teary eyed