scorecardresearch

বড় খবর

UPSC পরীক্ষায় ব্যর্থ হয়েও জীবন যুদ্ধে সফল, হার না মানা কাহিনী ভাইরাল  

গণেশ বাবু তার টুইটে স্পষ্ট করে দিয়েছেন যে তিনি ১০ বছর ধরে সরকারি চাকরি করছেন এবং UPSC পরীক্ষায় ব্যর্থ হওয়ার পরেও তিনি তার জীবনে হতাশ নন।

UPSC পরীক্ষায় ব্যর্থ হয়েও জীবন যুদ্ধে সফল, হার না মানা কাহিনী ভাইরাল  

প্রতি বছর লক্ষ লক্ষ পরীক্ষার্থী ইউপিএসসি পরীক্ষা দেন। তাদের মধ্যে অনেকেই আইএএস অফিসার, আইপিএস অফিসার হওয়ার স্বপ্ন পূরণ করেন, আবার অনেকে পরের বছরের পরীক্ষার অপেক্ষায় তাদের প্রস্তুতি দ্বিগুণ করার তোড়জোড় করেন। তবে এর মধ্যে কয়েকজন প্রার্থী এমনও আছেন, যাদের জন্য ইউপিএসসি পরীক্ষায় এটাই শেষ চেষ্টা। এমন পরিস্থিতিতে তাদের মন খারাপ হওয়াটাই স্বাভাবিক।

সরকারি চাকরিতে একাধিক সুযোগ-সুবিধার কারণে, আজও বেশিরভাগ মানুষের প্রথম পছন্দ সরকারি চাকরি। কিন্তু সরকারি চাকরির জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সহজ নয়। UPSC মেইনস 2022 পরীক্ষার ফলাফল প্রকাশের পরে, অনেক প্রার্থী তাদের অভিজ্ঞতা টুইটারে শেয়ার করেছেন (UPSC ফলাফল)। গণেশ বাবু এস নামে এক ব্যবহারকারীর করা এইটি টুইট ইতিমধ্যে ভাইরাল হচ্ছে।

UPSC মেইন ফলাফল প্রকাশের পর থেকে টুইটারে #UPSC ট্রেন্ড করছে। কেউ কেউ পাসের আনন্দ প্রকাশ করছেন, আবার কেউ কেউ আছেন যারা ব্যর্থতার দুঃখ লুকিয়ে রেখেও পাস করা প্রার্থীদের অভিনন্দন জানাচ্ছেন। গণেশ বাবু নামে এক ব্যবহারকারীর টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে (ভাইরাল টুইট)। ইউপিএসসি পরীক্ষার শেষ চেষ্টাতেও তিনি ব্যর্থ হয়েছেন।

আরও পড়ুন: [ দীর্ঘতম ডবল ডেকার সেতু, তাক লাগানো নির্মাণে বিশ্বমানের স্বীকৃতি ]

গণেশ বাবু টুইটারে লিখেছেন (গণেশ বাবু ভাইরাল টুইট) – ‘UPSC মেনস রেজাল্ট প্রকাশিত হয়েছে এবং আমি রেস থেকে বেরিয়ে এসেছি। এটি আমার শেষ প্রচেষ্টা ছিল, কিন্তু আমি অবাক নই। আমার সমস্ত প্রচেষ্টার পরও সাফল্য আমার কাছে অধরা।  তবে এই যাত্রায় শেখা প্রতিটি বিষয় আমার সারা জীবনের সঙ্গী। #UPSCMains2022 অনেক ভাল মুহূর্ত নিয়ে এই যাত্রার সমাপ্তি’।  

গণেশ বাবুর টুইটে বিভিন্ন ধরনের মন্তব্য সামনে আসছে। কেউ কেউ তার প্রতি সহানুভূতি দেখাচ্ছেন আবার কেউ বলছেন পরিশ্রমের অভাবের কথা। গণেশ বাবু তার টুইটে স্পষ্ট করে দিয়েছেন যে তিনি ১০ বছর ধরে সরকারি চাকরি করছেন এবং UPSC পরীক্ষায় ব্যর্থ হওয়ার পরেও তিনি তার জীবনে হতাশ নন। তিনি শুধু টুইটারে তার অনুভূতি প্রকাশ করেছেন মাত্র।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Upsc mains result 2022 out viral tweet of ganesh babu goes viral on social media