scorecardresearch

বড় খবর

দাড়িতেই ‘ক্রিসমাস ট্রি’, বিরাট চমক যুবকের, গড়লেন বিশ্বরেকর্ড, দেখুন ভিডিও

দাড়িতে ৭১০টি হরেক জিনিসে রঙিন করে তুলতে আড়াই ঘন্টার বেশি সময় লেগেছে

দাড়িতেই ‘ক্রিসমাস ট্রি’, বিরাট চমক যুবকের, গড়লেন বিশ্বরেকর্ড, দেখুন ভিডিও

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রের একজন ব্যক্তি তার দাড়িতে সৃষ্টি করেছেন চমক।  সৃজনশীল উপায়ে ৭১০টি রকমারি জিনিস দিয়ে নিজের সাধের দাড়ি সাজিয়েছেন। যুবকের নাম জোয়েল স্ট্র্যাসার। তিনি আমেরিকার ইদাহোর বাসিন্দা। বড়দিন উপলক্ষে গত ২ ডিসেম্বর তিনি নিজের দাড়ি সাজিয়ে তোলেন।

সাজানো দাড়ি দেখতে অবিকল ক্রিসমাস ট্রির মতো। জোয়েল স্ট্রাসার, ২রা ডিসেম্বর, ২০২২-এ সর্বাধিক দাড়ির ‘অলঙ্কারের’ রেকর্ড গড়েছিলেন, যখন তিনি তার দাড়ি একটি আশ্চর্যজনক ৭১০টি হরেক জিনিস দিয়ে রঙিন করে তুলেছিলেন তার দাড়ি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সংস্থা জানিয়েছে দাড়ি দেখতে লাগছিল একেবারে ক্রিসমাস ট্রি’র মত। যা এককথায় বিস্ময়কর।  

জোয়েল স্ট্রাসার, যিনি তাঁর দাড়ির জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম নথিভুক্ত করেন। তিনি বলেন, ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম দাড়ি সাজানোর কাজে হাতেখড়ি।এটা প্রতি ক্রিসমাসে আমি করে থাকি। আমি আমার নিজের রেকর্ড ভেঙে ফেলি। এবার ৭১০ রকমের হরেক রঙিন জিনিস দিয়ে নিজের দাড়ি সাজিয়ে তুলেছি।   

আরও পড়ুন: [ অবসরের আগে মা’কে ‘শেষ স্যালুট’, সেনাকর্তার ভিডিও মন ছুঁয়ে গেল তামাম ভারতবাসীর ]

জোয়েল গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসকে জানান যে প্রক্রিয়াটি শ্রমসাধ্য এবং অনেক ধৈর্যেরও বটে। দাড়িতে ৭১০টি হরেক জিনিসে রঙিন করে তুলতে আড়াই ঘন্টার বেশি সময় লেগেছে তার। কী ভাবে দাড়িতে ‘ক্রিস্টমাস ট্রি’ বানালেন জোয়েল? সেই ভিডিও ইন্সটাগ্রামে ভাইরাল হয়েছে। যা দেখে পিলে চমকে উঠেছেন সকলেই। দাড়িতে যে এত রকমের জিনিস সাজিয়ে তা রঙিন করে তোলা যায় তা ধারণাই ছিল না নেটজনতার।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Us man hangs 710 baubles from his beard to set guinness world record watch