আবেগ ধরে রাখতে না পারলেই হাসপাতালে দিতে হবে ৩ হাজার টাকা, অবাক কাণ্ডে তোলপাড় নেটদুনিয়া

ডাক্তারের চেম্বারে কান্নাকাটির জন্য ৩ হাজার টাকা চার্জ করা হয় মহিলাকে

'Charged for Crying'
ডাক্তারের চেম্বারে কান্নার জন্য ওই মহিলার কাছ থেকে ৪০ ডলার ভারতীয় মুদ্রায় ৩হাজার টাকা বিলে যোগ করা হয়

হাসপাতালগুলির বিরুদ্ধে নানান অছিলায় রোগীদের থেকে অতিরিক্ত চার্জ করার একাধিক অভিযোগ এর আগে সংবাদ শিরোনামে এসেছে। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই অবাক ঘটনা।

হাসপাতালে দিদির সঙ্গে ডাক্তার দেখাতে গিয়েছিলেন এক মহিলা। নানান পরীক্ষা নিরীক্ষার পর দেখা যায় তিনি জটিল রোগে আক্রান্ত হয়েছেন। একথা শুনে নিজের আবেগ ধরে রাখতে পারেন নি তিনি। ডাক্তারের সামনেই হাউ হাউ করে কেঁদে ফেলেন তিনি। কিছুটা নিজেকে সামলে হাসপাতালের বিল মেটাতে বিলিং ডেস্কের সামনে আসেন তাঁরা।

বিল হাতে পেয়েই চক্ষু চড়কগাছ। হাসপাতালের তরফে ডাক্তারের চেম্বারে কান্না-কাটির জন্য ওই মহিলার কাছ থেকে ৪০ ডলার, ভারতীয় মুদ্রায় ৩হাজার টাকা বিলে যোগ করা হয়, ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রে। বিলের সেই ছবি নেট মাধ্যমে তুলে ধরেন জনপ্রিয় ইউটিউবার ক্যামিল জনসন, আর সেটি মুহুর্তেই ভাইরাল হয়েছে। ভাইরাল হতেই হাসপাতালের ওপর ক্ষোভ উগরে দিয়েছেন সকলেই।

আরও পড়ুন: ‘এক লাখি ন্যানো’তে চড়েই তাজ হোটেলে রতন টাটা, অনাড়ম্বর জীবন যাত্রাকে কুর্নিশ নেটদুনিয়ার

আমেরিকার স্বাস্থ্য পরিষেবার খরচ যে ধরা ছোঁয়ার বাইরে সেকথা সকলেই জানেন। কীভাবে হাসপাতালগুলি সাধারণের কাছ থেকে নানা অছিলায় টাকা নেয় তাও সকলের জানা। কিন্তু স্রেফ আবেগের কারণে হাসপাতালের বিলে অতিরিক্ত অর্থ দিতে হবে এটা মানতে পারেননি নেটিজেনরা। টুইটারে অনেকেই নানান প্রতিক্রিয়ার ভরিয়ে দিয়েছেন। একজন লিখেছেন, ‘কেন রোগী কাঁদছে তা বিবেচনা না করে এভাবে চার্জ করা অমানবিক’।  

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Us woman shocked after being charged 40 for crying during doctors visit

Next Story
গ্রামবাসীদের ছোঁড়া পাথরে গুরুতর আহত বাঘ শাবক, পরে বনকর্মীদের তৎপরতায় উদ্ধার