scorecardresearch

মেট্রো স্টেশনে সেনার পা ছুঁয়ে প্রণাম শিশুকন্যার, স্যালুট জানাল আসমুদ্র-হিমাচল 

বাচ্চা মেয়েটির সেনা জওয়ানদের প্রতি সম্মান প্রদর্শন দেখে স্তম্ভিত গোটা দেশ।

girl touch jawan feet, child touch security personnel feet, kid cisf feet touching video, viral video, indian express
বাচ্চা মেয়েটির সেনা জওয়ানদের প্রতি সম্মান প্রদর্শন দেখে স্তম্ভিত গোটা দেশ।

সেনাবাহিনী হল দেশের সার্বভৌমত্বের প্রতীক। বহিঃশত্রু থেকে রক্ষার জন্য সেনাবাহিনী দেশের অপরিহার্য অঙ্গ। সেনাবাহিনীর জওয়ানদের জন্য সব সময় সাধারণ মানুষের মধ্যে রয়েছে শ্রদ্ধা ও আবেগ । সম্প্রতি এক ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায় যেখানে এক বছর তিনেক শিশুকন্যাকে মেট্রো স্টেশনে এক সেনা জওয়ানের পা ছুঁয়ে প্রণাম করতে দেখা গিয়েছে। ভিডিওটি টুইটারে শেয়ার হতেই তা ঝড়ের বেগে ভাইরাল হয়েছে।

স্টেশন এবং বিমানবন্দরে নিরাপত্তা কর্মীদের দেখা নতুন কিছু নয়। প্রায়ই আমরা আমাদের চোখের সামনে কর্তব্যরত সেনা জওয়ানদের দেখে থাকি। মেট্রো স্টেশনে বেশ কয়েকজন সেনা কর্মীকে দেখে একটি বাচ্চা মেয়ে দৌড়ে গিয়ে তাদের সামনে দাঁড়ায়। কিছুক্ষণ দেখার পর এক সেনা জওয়ানের কাছে মেয়েটি এগিয়ে যায়। তাঁর পা ছুঁয়ে প্রণামও করতে দেখা যায় একরত্তি মেয়েটিকে। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বাচ্চা মেয়েটির সেনা জওয়ানদের প্রতি সম্মান প্রদর্শন দেখে স্তম্ভিত গোটা দেশ।

https://platform.twitter.com/widgets.js

ভাইরাল এই ভিডিওটি ইতিমধ্যেই কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং লোকসভার সাংসদ পি সি মোহনের বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্বের নজরে পড়ে। ছোট মেয়েটির এমন আচরণের জন্য মেয়েটির বাবা-মায়ের শিক্ষার ঢালাও প্রশংসাও করেছেন তাঁরা। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এক টুইট বার্তায় লিখেছেন, “ মেয়েটির জন্য অনেক অনেক আর্শীবাদ পরিবারের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা” । অন্যদিকে লোকসভার সাংসদ পি সি মোহন এক টুইট বার্তায় লিখেছেন, “ প্রত্যেক সন্তানের মধ্যে দেশের প্রতি ভালবাসা গড়ে তোলা বাবা-মায়ের কর্তব্য”।

আরও পড়ুন: [সন্তানের বিপদ দেখেই অজ্ঞান মা হাতি, সিপিআর দিতেই বাঁচল প্রাণ! দেখুন ভিডিও]

https://platform.twitter.com/widgets.js
https://platform.twitter.com/widgets.js

ভিডিও’র পরবর্তী অংশে মেয়েটি তার মা-বাবার কাছে ফিরে যাওয়ার সময় সেনা জওয়ানদের উদ্দেশ্যে স্যালুট প্রদর্শন করেন। ছোট মেয়ের এমন দেশ ভক্তিতে আপ্লুত সেনা জওয়ানরাও তাঁরাও ছোট মেয়েটিকে স্যালুট প্রদর্শন করে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় এক আলাদা আবেগের সৃষ্টি করেছে। ভিডিওটি ভাইরাল হতেই তাতে লক্ষাধিক ভিউয়ের পাশাপাশি নেটিজেনরা মেয়েকে এমন শিক্ষা দেওয়ার জন্য মেয়েটির বাবা-মা’র ঢালাও প্রশংসা করেছেন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Video of a little girl touching the feet of a jawan leaves netizens emotional online