scorecardresearch

বড় খবর

ম্যানহোলে আটকে কুকুর ছানারা, প্রাণ বাজি রেখে উদ্ধার দুঃসাহসী তরুণদের

মা কুকুরটি অনবরত সেই ম্যানহোলের চারিপাশে ঘুরে ঘুরে তার ছানাদের উদ্ধারের চেষ্টায় মরিয়া হয়ে উঠেছিল

একটি মা কুকুরের মরিয়া কান্না এবং তার কুকুর ছানাগুলিকে কীভাবে উদ্ধার করা যেতে পারে তাতেই রাতের ঘুম উড়ে গিয়েছিল হায়দরাবাদের একটি এলাকার বাসিন্দাদের। শেষমেশ কুকুর ছানাদের উদ্ধারের কাজে এগিয়ে এলেন শহরেরই একদল যুবক-যুবতী যারা মুলত পথ কুকুরদের নিয়ে কাজ করেন। এই ভিডিও ভাইরাল হতেই নেটদুনিয়ার কুর্নিশ সেই সকল পশুপ্রেমীদের। তাদের তৎপরতায় কুকুর ছানাগুলি যথা সময়ে রক্ষা পেয়েছিল এবং তারা আবার তাদের মায়ের কোলে যেতে পেরেছিল। উদ্ধারের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনরা উদ্ধারকারীদের প্রশংসা করছেন।

অ্যানিমেল ওয়ারিয়র্স কনজারভেশন সোসাইটির (এডব্লিউসিএস) সদস্যদের ডেকে আনা হয়েছিল কুকুরছানাগুলিকে ম্যানহোল থেকে উদ্ধার করার জন্য। মা কুকুরটি অনবরত সেই ম্যানহোলের চারিপাশে ঘুরে ঘুরে তার ছানাদের উদ্ধারের চেষ্টায় মরিয়া হয়ে উঠেছিলো। কিন্তু ম্যানহোল থেকে কুকুর ছানা গুলিকে উদ্ধার করা মা কুকুরের পক্ষে কার্যত অসম্ভব ছিল।

যখন এডব্লিউসিএসের দলটি এসেছিল, তারা দেখে ম্যানহোল থেকে কুকুর ছানাগুলিকে এমনি বের করে আনা কোনওমতেই সম্ভব নয়। কিন্তু এই অসাধ্যসাধন তো তাদের করতেই হবে। শেষমেশ তারা কুকুর ছানাগুলি উদ্ধারের জন্য কংক্রিট-ব্রেকিং মেশিন ভাড়া করেছিলেন। সেটি দিয়ে রাস্তায় একটি গর্ত করে সেই গর্ত থেকে কোনওমতে গায়ে পাঁক আবর্জনা লাগা কুকুর ছানাগুলিকে একে একে বের করে আনে।

আরও পড়ুন: ৫০ ফুট গভীর কুয়োয় পড়ে গেলেন মহিলা, তারপর যা হল! ভাইরাল ভিডিও

ভিডিওতে দেখানো হয়েছে যে, একজন লোক টর্চ নিয়ে ম্যানহোলে আটকে থাকা কুকুর ছানাগুলিকে খুঁজছেন। কুকুর ছানাগুলি ১০ ঘন্টারও বেশি সময় ধরে ম্যানহোলে আটকে আছে।

অবশেষে ভয়ে কুঁকড়ে থাকা কুকুরছানা গুলিকে একে একে বের করে আনে টিমের সদস্যরা। উপরে এসেই ক্ষুধার্ত ছানাগুলি মা কুকুরের কাছে এসে দীর্ঘ সময় পর স্তন্য পান করে। মা কুকুরটিও তার ছানাদের কাছে পেয়ে রীতিমতো খুশি। আর মা কুকুরের সঙ্গে তার ছানাদের মিলিয়ে দিতে পেরে খুশি এডব্লিউসিএসের দলটিও।

এই ভিডিও ভাইরাল হতেই তা নেটিজেনদের মন ছুঁয়ে যায়। কয়েক হাজার ভিউ হয়েছে ভিডিওতে। অসংখ্য কমেন্টে সকলেই এডব্লিউসিএসের দলের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral hyderabad animal activist group rescues puppies trapped in hogh drain goes viral in internet