scorecardresearch

Kellogg’s ‘উপমা’ প্রসঙ্গে হালকা চালে কড়া বার্তা আনন্দ মাহিন্দ্রার

এই মার্কিন বহুজাতিক সংস্থা অনেক পরে হলেও ভারতীয় সংস্থার দেখানো পথে হাঁটতে বাধ্য হয়েছে বাজার ধরতে।

Kellogg's ‘উপমা’

আমেরিকান খাদ্য প্রস্তুতকারী বহুজাতিক সংস্থা কেলগ’স (Kellogg’s) ভারতে ব্যবসা শুরুর সময়ই দাবি করেছিল তারা ভারতীয় খাদ্যাভ্যাসে আমুল পরিবর্তন নিয়ে আসবে। বিশেষ করে ব্রেকফাস্টে। কিন্তু সম্প্রতি কেলগ’স ‘উপমা ‘(একটি জনপ্রিয় দক্ষিণ ভারতীয় খাবার) নিয়ে এসেছে ভারতের বাজার ধরতে। এই প্রসঙ্গে বিজনেস আইকন আনন্দ মাহিন্দ্রার একটি মজার মিম ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। তিনি লিখেছেন, “ভারতীয় স্থানীয় খাবারকে কখনওই ছোট করে দেখবেন না”। আর এই পোস্ট ভাইরাল হতেই রসিকতায় ভরে উঠেছে নেটদুনিয়া।

আনন্দ মাহিন্দ্রা সবসময় তাঁর ফ্যান-ফলোয়ারদের সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নানা ধরনের বিনোদন মুলক পোস্টের মাধ্যমে আনন্দ দিয়ে থাকেন। এবং তিনি নিজে অ্যাক্টিভ থাকেন সোশ্যাল মিডিয়ায়। সোশ্যাল মিডিয়ায় বিনোদনমূলক, মজার এবং তথ্যপূর্ণ ভিডিও এবং ছবি শেয়ার করার জন্য মাহিন্দ্রা বিখ্যাত। সেই ধারাকে অব্যাহত রেখেই কেলগ’সের ‘উপমা’ বিক্রি নিয়ে মজার পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। কী লিখেছেন এই বিজনেস আইকন?

আরও পড়ুন: ‘দম মারো দম’-এর সুর Apple প্রমোশনাল ভিডিওতে! ধুমকিতে রয়েছেন নেটিজেনরা

তিনি কেলগ’সের এই উপমা বিক্রি প্রসঙ্গে লিখেছেন “বছরের পর বছর ধরে ভারতে ব্যাবসা চালিয়ে যাচ্ছে কেলগ’স। প্রথমে সংস্থার দাবি ছিল তারা ভারতীয় খাদ্যাভ্যাসে আমূল পরিবর্তন আনতে চলেছে, কিন্তু সেই ব্রান্ড নিজেই এখন একটি জনপ্রিয় দক্ষিণ ভারতীয় খাবার উপমা বাজারে নিয়ে এসেছে”। আনন্দ মাহিন্দ্রা তাঁর পোস্টে আরও লেখেন, “কখনও ভারতীয় খাবারের অবহেলা করবেন না” (Never underestimate the power of our local ‘champions’)।

অধিকাংশ ভারতীয় সংস্থা অনেক আগেই ‘রেডি টু ইট’ প্রোডাক্ট বাজারে নিয়ে এসেছে। এবং সেগুলি সবই ভারতীয় খাবার, তার মধ্যে রয়েছে উপমা, ইডলি, ধোসা ইত্যাদি। কিন্তু এই মার্কিন বহুজাতিক সংস্থা অনেক পরে হলেও ভারতীয় সংস্থার দেখানো পথে হাঁটতে বাধ্য হয়েছে বাজার ধরতে। এই ঘটনাকে তুলে ধরতেই আনন্দ মাহিন্দ্রার এই টুইট আলোড়ন ফেলেছে সোশ্যাল মিডিয়ায়।

এদিকে এই পোস্ট ভাইরাল হতেই এই বিজনেস আইকনের সোশ্যাল মিডিয়া জুড়ে থাকা অসংখ্য অনুরাগীরা এই পোস্টকে ঘিরে নানা মজার প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন। অনেকে তাঁদের প্রতিক্রিয়ায় লিখেছেন, “আমাদের স্থানীয় রেসিপিগুলো হাজার বছর ধরে আমদের রসনা তৃপ্তি করে আসছে, সেটা কখনওই কোনও কিছুর দ্বারা পরিবর্তন সম্ভবপর নয়”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral mahindra post on kalloggs upma goes viral