বড় খবর

বোনের ঘরে মেয়ে হওয়ার আনন্দে বিনামুল্যে পেট্রল বিলি পাম্প মালিকের

কন্যাসন্তান ভুমিষ্ঠ হওয়ার আনন্দে বিনামুল্যে পেট্রল বিলির এই ঘটনা নজর কেড়েছে নেটিজেনদের।

petrol diesel price today 27 october 2021 in kolkata and west bengal
প্রতীকী ছবি

বোনের মেয়ে হওয়ার আনন্দে বিনামুল্যে পেট্রল বিতরণ করলেন মধ্যপ্রদেশের এক ব্যক্তি। সমাজের চিরাচরিত ধারণার উল্টোপথে হেঁটে নজির গড়লেন মধ্যপ্রদেশের বেতুল জেলার এক পেট্রল পাম্প মালিক। উৎসব আবহেই তার বোন শিখা পোড়ওয়ালের কন্যাসন্তান ভুমিষ্ঠ হয়। আর সেই খুশিতে বিনামুল্যে পেট্রল বিলি করলেন দাদা, দীপক সায়ানানি যিনি নিজে পেশায় একজন পেট্রল পাম্পের মালিক। প্রথমে তাঁর এই সিদ্ধান্ত নিয়ে তিনি নিজেই বেশ কিছুদিন সন্দিহান অবস্থায় ছিলেন। কারণ তিনি চাননি কোন সস্তার পাবলিসিটি। এপ্রসঙ্গে তিনি নিজেই ইন্ডিয়ান এক্সপ্রেস ডটকমকে জানিয়েছেন, ‘আমি চাইনি লোকেরা এটা সস্তার পাবলিসিটি ভাবুক, সেজন্য আমি নিজে খুব চিন্তিত ছিলাম, অবশেষে আমি ভাবলাম কন্যাসন্তান এসেছে পরিবারে। তার আনন্দে এইটুকু আয়োজন করা যেতেই পারে, তার পর আমি আর ভাবিনি, আমি আমার চিন্তা অনুযায়ী এগিয়ে গেলাম’।

এর আগে কন্যাসন্তান লাভের আনন্দে এক ফুচকা বিক্রেতা প্রায় ৫০ হাজার টাকার ফুচকা বিনামুল্যে খাইয়ে সংবাদ শিরোনামে এসেছিলেন, তার পর আবারও কন্যাসন্তান ভুমিষ্ঠ হওয়ার আনন্দে বিনামুল্যে পেট্রল বিলির এই ঘটনা নজর কেড়েছে নেটিজেনদের। কন্যাসন্তানের প্রতি সমাজের কদর বাড়ার ঘটনাকে সাধুবাদ জানিয়েছেন সমাজের বিশিষ্টজনেরা।

আরও পড়ুন: মেয়ে সুযোগ পেলেন আইআইটি-তে, সাফল্যে গর্বিত পেট্রোল পাম্পের কর্মী বাবা

দীপক সায়ানানি তাঁর পরিকল্পনা মাফিক উৎসবের মরশুমে রীতিমতো সাইনবোর্ড লাগিয়ে তাঁর পাম্পে আসা গ্রাহকদের ৫ থেকে ১০ শতাংশ বেশি পেট্রল দেওয়ার ঘোষণা করেছিলেন। ১০০ টাকার পেট্রল ক্রয়ের ওপর ৫ শতাংশ এবং ২০০ থেকে ৫০০ টাকা পেট্রোল ক্রয়ের ওপর ১০ শতাংশ অতিরিক্ত পেট্রল পাওয়ার ঘোষণায় ভিড় উপচে পরতে থাকে তাঁর পেট্রোল পাম্পে। তাঁর কথায়, ‘সকাল ৯টা থেকে ১১টা এবং বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত এই ভিড় অনান্য সময়ের থেকে তুলনামুলক ভাবে অনেক বেশি ছিল’।

ক্রেতাদের উৎসাহ কেমন ছিল তা জানতে চাওয়া হলে, দীপক ইন্ডিয়ান এক্সপ্রেস ডটকমকে জানান, ‘আমি সেই সব নিয়ে বেশি মাথা ঘামাইনি, আমার উদ্দেশ্য ছিল, পরিবারের আনন্দের দিনে সকলের জন্য এমন কিছু করা যাতে আমার পরিবার খুশি হয়, এবং সকলেই আমার বোনের কন্যাসন্তানকে আর্শীবাদ করেন’। একইসঙ্গে তিনি জানিয়েছেন, কন্যাসন্তানের জন্মের খুশি এভাবেই পালন করা উচিত, পুত্র এবং কন্যাসন্তানের মধ্যে কোনও বিভেদ রাখা উচিত নয়। এদিকে ভাগ্নি হওয়ার খুশিতে মামার এই মহানুভবতাকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral mp man distributes free petrol to celebrate birth of a girl child in his family

Next Story
এসে গেল T-20 বিশ্বকাপের ‘মওকা মওকা’ বিজ্ঞাপনের রিমেক ভার্সন, শোরগোল নেটদুনিয়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com