scorecardresearch

বড় খবর

বৃষ্টিতে পুকুর নিউটাউনের রাস্তা, জালে উঠে এল বিশালাকার ‘কাতলা’

প্রবল বৃষ্টিতে রাস্তা এবং পুকুর এক হয়ে যাওয়ায়, পুকুরের মাছ ভেসে গিয়ে রাস্তায় এসেছে। ঘরেও মাছ ঢুকছে।

প্রবল বৃষ্টিতে পুকুরের মাছ ভেসে গিয়ে রাস্তায় এসেছে

একটানা বৃষ্টিতে জলমগ্ন হয়েছে কলকাতা-সহ পার্শ্ববর্তী এলাকা। ধীরে ধীরে জল নামছে। তার মাঝেই আবার নতুন করে বৃষ্টির ভ্রুকুটি, তবে তার আগে গত কয়েকদিনে বিভিন্ন জায়গায় রাস্তা রাস্তায় জাল ফেলে মাছ ধরতে দেখা গেল কলকাতাবাসী অনেককেই।

প্রবল বৃষ্টিতে রাস্তা এবং পুকুর এক হয়ে যাওয়ায়, পুকুরের মাছ ভেসে গিয়ে রাস্তায় এসেছে। ঘরেও মাছ ঢুকছে। এই আবহে রাজারহাট শিখরপুরের বাসিন্দা সৌমিত্র নস্করের জালে ধরা পড়ল এগারো কেজি সাতশো গ্রাম ওজনের কাতলা মাছ। আর এই মাছ জালে উঠতেই বেজায় খুশি তিনি।

জলমগ্ন শহরের বহু জায়গাতেই বৃষ্টির জমা জলে ঘুরে বেড়াচ্ছে নানা মাছ। মাছিভাঙা, গাজিপুর, নতুনহাট এলাকায় মাছের ভেড়ির জল উপচে পড়ে মাছ চলে এসেছে রাস্তায়। এই পরিস্থিতিতে সৌমিত্রর জালে ধরা পড়ল পেল্লাই এক কাতলা। তিনি জানান, গত কয়েকদিনে আশি কিলোর বেশি মাছ ধরা পড়েছে তাঁর জালে। তবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল প্রায় ১২ কেজির সেই কাতলা। মাছটি অনেকেই কিনতে চাইলেও তা বিক্রি করতে রাজি হননি সৌমিত্র।

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ভিডিও। ভিডিওটি পিউ মণ্ডল ইউটিউবে আপলোড  করেন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে কারিগরি ভবনের সামনের রাস্তায় জলে ডুবে। সেই রাস্তায় জাল ফেলে মাছ ধরা হচ্ছে। পিউ মণ্ডল দাবি করেন যে, তাঁদের জালে ১৫ কেজি মাছ ধরা পড়েছে এক রাতে্র মধ্যেই।

আরও পড়ুন: আজব কাণ্ড! মহিলার কথায় বাড়ি ছাড়ল বিষধর সাপ, তোলপাড় করা ভিডিও দেখুন

পিউ এক সাক্ষাৎকারে জানান যে, মাছ ধরে সেগুলি পাড়ার লোককে বিলিয়ে দেন তাঁরা। পিউদের মাছ ধরার হিড়িক দেখে উৎসাহিত হয়ে আরও অনেক স্থানীয়রাই মাছ ধরতে রাস্তায় নামেন। রাতের অন্ধকারে রাস্তায় আলো ফেললেই জলের মধ্যে মাছ দেখা যাচ্ছে। আর তাই সমস্যার মাঝেও মাছ ধরে আনন্দ খুঁজছেন অনেকেই। এই ভিডিও ভাইরাল হতেই অনেকেই তাদের ছোটবেলার সেই সব দিনের কথা তুলে ধরে কমেন্টও করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral people of newtown area go fishing on waterlogged street