scorecardresearch

বড় খবর

পথে ‘রতন’ খুঁজে পেলেন রতন টাটা, কুর্নিশ জানালেন বিজনেস আইকন

নাগরিক সমাজের কাছে পশুপ্রেমের নিদর্শন তুলে ধরতে ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করেছেন টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা!

নাগরিক সমাজের কাছে পশুপ্রেমের নিদর্শন তুলে ধরতে ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করেছেন টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা!

টাটা সন্সের চেয়ারম্যান রতন টাটার সারমেয়র প্রতি ভালবাসা সর্বজনবিদিত। তিনি তাঁর ইন্সটাগ্রাম হ্যান্ডেলে তাজ প্যালেসের এক কর্মচারীর একটি হৃদয়গ্রাহী ছবি শেয়ার করেছেন। যা্তে দেখা যাচ্ছে ওই কর্মী প্রবল বৃষ্টিতে একটি সারমেয়কে তাঁর ছাতার নীচে আশ্রয় দিয়েছে। এই ছবি ভাইরাল হতেই তা নেটিজেনদের মন ছুঁয়ে গেছে।

টাটা কর্ণধারের সারমেয় প্রীতির কথা জানেন অনেকেই। পথ-কুকুরদের রক্ষায় নানা কর্মসূচিতে তাঁর অবদানের কথাও অনেকবারই প্রকাশ্যে এসেছে। টাটা গোষ্ঠীর আন্তর্জাতিক সদর দফতর ‘বম্বে হাউস’-এ পথ-কুকুরদের জন্য একটি আশ্রয়স্থলও গড়ছেন রতন টাটা।

ইনস্টাগ্রামে ভাইরাল হওয়া ছবিতে দেখা যাচ্ছে প্রবল বৃষ্টির মধ্যে ভেজা রাস্তার ধারে ছাতা হাতে দাঁড়িয়ে এক যুবক। বৃষ্টি থেকে বাঁচতে সেই ছাতার তলাতেই বসে রয়েছে একটি পথ-কুকুর। নিজের ছাতার তলায় রাস্তার কুকুরকে আশ্রয় দেওয়া যুবক মুম্বইয়ের টাটা গোষ্ঠীর মালিকানাধীন তাজ প্যালেস হোটেল কর্মী। আর নাগরিক সমাজের কাছে পশুপ্রেমের নিদর্শন তুলে ধরতে ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করেছেন টাটা গোষ্ঠীর কর্ণধার রতন টাটা!

ছবির এই ক্যাপশনে টাটা ক্যাপশনে লিখেছেন, “এই বর্ষায় স্ট্রেসের সঙ্গে আরাম ভাগাভাগি করা”। ‘তাজ হোটেলের এই কর্মী বেশ সহৃদয়। তাঁর ছাতাটি এক ভিজে যাওয়া পথ-কুকুরের সঙ্গে ভাগ করে নিচ্ছেন। ব্যস্ত মুম্বইয়ের একটি হৃদয় ছুঁয়ে যাওয়া মুহূর্ত। এমন দরদ পথের প্রাণীগুলিকে অনেক দূরে এগিয়ে দিতে পারে’। টাটা কর্ণধারের পোস্ট করা ওই ছবি আর মন্তব্য ভাইরাল হয়েছে ইতিমধ্যেই।

আরও পড়ুন: ‘পিয়ানো বাজানো শিখতে চাই’, সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট রতন টাটার

তাজ প্যালেসের ওই কর্মীর এই মহানুভবতা কেবল টাটাকেই নয়, নেটিজেনদেরও আবেগতড়িত করে তুলেছে। এই ছবি ভাইরাল হতেই নেটিজেনরা তাজ প্যালেসের ওই কর্মীর প্রশংসায় পঞ্চমুখ। ছবিটি ইনস্টাগ্রামে ভাইরাল হতেই এক লক্ষেরও বেশি লাইক পেয়েছে।

গত সপ্তাহে অনুরূপ একটি ঘটনায়, কলকাতার ট্রাফিক পুলিশের একজন কনস্টেবল ভাইরাল হয়েছিলেন যখন তাঁকে প্রবল বৃষ্টিতে তার দায়িত্ব পালন করতে দেখা গিয়েছিল এবং কয়েকজন কুকুর তাঁর ছাতার নীচে আশ্রয় নিয়েছিল। সেই ঘটনা ভাইরাল হতেই তার মহানুভবতাকে কুর্নিশ জানিয়েছিলেন নেটিজেনরা। আর তার পর এই ঘটনার ছবি সামনে আসতেই অনেকে লিখেছেন, “আমাদের এভাবেই বিপদে একে অপরের পাশে এদিয়ে আসা উচিত, তা সে মানুষই হোক অথবা অন্য কোন প্রাণী”।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral ratan tata applauds employee for sharing umbrella with stray dog goes viral