বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

আধার কার্ডের বদলে মদ বিক্রি! সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে মুখ খুললেন রতন টাটা

প্রখ্যাত শিল্পপতির পোস্ট ভাইরাল, কী বললেন রতন টাটা?

রতন টাটা। ফাইল ছবি

সোশ্যাল মিডিয়ায় নানা ধরনের পোস্ট আমরা দেখে থাকি। তার কোনওটা আমাদের কাছে খুবই আকর্ষণীয়। আবার কোনও কোনও পোস্টের একটি নেতিবাচক প্রভাবও থাকে। সোশ্যাল মিডিয়ায় এমন অনেক পোস্ট আমাদের সামনে আসে যেগুলি ভিত্তিহীন বা ভুয়ো। সেরকমই এক পোস্ট ঘিরে রীতিমতো উত্তাল নেটদুনিয়া। আসরে নামতে হল স্বয়ং রতন টাটাকে।  

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি পোস্টকে কেন্দ্র করে এবার মুখ খুললেন টাটা সন্সের চেয়ারম্যান তথা ‘বিজনেস আইকন’ রতন টাটা। গত কয়েকদিন ধরেই একটি পোস্ট দাবানলের মত ছড়িয়ে পড়েছিল। পোস্টটি ছিল স্বয়ং রতন টাটার ছবি ব্যবহার করে তার একটি বিবৃতি। এবার সেই পোস্টটিকেই ভুয়ো বলে দাবি করলেন টাটা সন্সের চেয়ারম্যান। কী বলা হয়েছিল সেই পোস্টে?

পোস্টে বলা হয়েছিল, “আধার কার্ডের মাধ্যমে মদ বিক্রি করা উচিত”। এবং যে সকল ব্যক্তি মদ কিনতে পারছেন তাঁদের জন্য সরকারি খাদ্য ভর্তুকি বন্ধ করা উচিত। যাঁদের অ্যালকোহল কেনার ক্ষমতা আছে তারা অবশ্যই খাদ্যসামগ্রীও কিনতে পারেন। যখনই সরকারের তরফে তাঁদের বিনামূল্যে খাদ্যসামগ্রী বিলি করা হয় তখন তাঁরা সেই টাকাতে অ্যালকোহল কিনে নেয়”। সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট ভাইরাল হতেই তাকে ঘিরে বিতর্ক দানা বাঁধে।

এই সেই বিতর্কিত পোস্ট

এবার সেই বিতর্ক বন্ধ করতে ময়দানে নেমে পড়লেন এই বিজনেস আইকন। তিনি সোশ্যাল মিডিয়ার এই পোস্টটিকে ‘ভুয়ো’ বলে দাবি করেছেন। সেই সঙ্গে এই ভাবে ভুয়ো পোস্ট না ছড়ানোরও আবেদন জানিয়েছেন তিনি। এর আগে, মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রার টুইটারে একটি পোস্ট ঘিরে জল ঘোলা হয়। ‘স্টক মার্কেট ট্রেডিংকে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষায় বাধ্যতামূলক করা উচিত” এই পোস্টের সঙ্গে জড়িয়ে যায় আনন্দ মাহিন্দ্রার নাম। তিনিও সেই সময় সেই পোস্টটি ভুয়ো বলে দাবি করেন।

আরও পড়ুন কাঁচির বদলে দাঁত দিয়ে ফিতে কেটে ব্যাপক ট্রোলড খোদ মন্ত্রীমশাই!

একই সঙ্গে তিনি টুইটারে লিখেছিলেন, ‘তিনি এই বিষয় নিয়ে অধিকাংশের সম্মতির বিষয়ে খুশি হয়েছেন তবে নেতিবাচক দিকটি ভুলভাবে উদ্ধৃত করা হয়েছে!” এর সঙ্গেই তিনি যোগ করেন, “সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তথ্য এবং জ্ঞান ভাগ করে নেওয়ার ব্যাপারে তিনি বিশ্বাসী। তবে ভুয়ো তথ্যের বিরুদ্ধে তাঁর প্রতিবাদ সবসময় জারি থাকবে”।

যেহেতু টাটা এবং মাহিন্দ্রা উভয়ই সোশ্যাল মিডিয়ায় বেশ অ্যাক্টিভ থাকেন এবং তাঁদের ফলোয়ারের সংখ্যাও নেহাতই কম নয়। তাই সোশ্যাল মিডিয়ায় তাদের পোস্টের সমাজে ব্যাপক প্রভাব রয়েছে। টাটা এবং মাহিন্দ্রা যেভাবে ভুয়ো পোস্টকে তুলে ধরেছেন তাতে খুশি নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral ratan tata says viral post on using aadhar for liquor sales is a fake news goes viral in internet

Next Story
সোনায় মোড়া বড়া পাও! খেতে ইচ্ছা হলে একবার দেখুন এই ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com