scorecardresearch

বাবাকে ট্রাফিক নিয়ম শেখাচ্ছে মেয়ে, পুলিশের অভিনব সচেতনতার ভিডিও ভাইরাল

এই ভিডিও’র একটি ছোট্ট মেয়ে তার বাবার উদ্দেশে ট্রাফিক আইন মেনে চলার যে সচেতনতার পাঠ দিয়েছে তা মুগ্ধ করেছে নেটিজেনদের।

ট্রাফিক আইন মেনে চলার বার্তা দিতে সুরাত পুলিশের তরফ থেকে তাদের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে পুলিশ প্রশাসন এর আগেও একাধিক সচেতনতার পাঠ দিয়েছিল সাধারণের উদ্দেশ্যে। সম্প্রতি ট্রাফিক আইন মেনে চলার বার্তা দিতে সুরাট পুলিশের তরফ থেকে তাদের ইন্সটাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। আর এই ভিডিও শেয়ার হতেই তা ভাইরাল হ্য নেটদুনিয়ায়। এই ভিডিও’র একটি ছোট্ট মেয়ে তার বাবার উদ্দেশ্যে যে ট্রাফিক আইন মেনে চলার যে সচেতনতার পাঠ দিয়েছে তা মুগ্ধ করেছে নেটিজেনদের।

এই ভিডিও’র শুরুতে দেখা যায়, গাড়ির পিছনের সিটে বসে থাকা ছোট্ট মেয়েটিকে নিয়ম ভাঙার জন্য বকাবকি করছেন তার বাবা। এবং তাঁকে মেয়ের উদ্দেশে বলতে শোনা যায়, এর জন্য তিনি তাঁর মেয়েকে কঠোর শাস্তি দেবেন। যা শুনে মেয়েটি চুপ করে থাকে। এর কিছু সময় পর মেয়েটি দেখে তার বাবাকে রাস্তার বিপরীত দিক দিয়ে গাড়ি চালাতে।

খানিক সময় দেখার পর সে তার বাবাকে পাল্টা প্রশ্ন করে, ‘বাবার এই ভুলের জন্য কি তার বাবাকে শাস্তি পেতে হবে না’? মেয়েটির বাবা তার কাছে জানতে চায়, যে ‘তার ভুলটি কী’! উত্তরে মেয়েটি তার বাবাকে জানায়, ট্রাফিক আইন না মেনে রাস্তার বিপরীত দিক দিয়ে গাড়ি চালানো কি ভুল নয়? প্রশ্ন শুনে বাবা চুপ করে থাকে। এবং নিজের মেয়ের কাছ থেকে সচেতনতার পাঠ শুনে খানিক অবাকও হয়ে যান মধ্যবয়সী এক বাবা।  

আরও পড়ুন: বাসের তলায় গোটা শরীর, অলৌকিক ভাবে বেঁচে ফিরলেন যুবক, ভিডিও ভাইরাল

ট্রাফিক আইন মেনে চলার বিশেষ বার্তা দিতে সুরাট পুলিশের এই ভিডিও নেটমাধ্যমে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। এই ভিডিও শেয়ার করে সুরাট পুলিশের তরফে ক্যাপশনে লেখা হয়, ‘ভুল রাস্তায় গাড়ি চালানো কেবল আপনাকে নয়, বরং আপনার সঙ্গে থাকা প্রিয় মানুষটিকেও বিপদে ফেলতে পারে’। এতে আরও লেখা হয়েছে, ‘তরুন প্রজন্ম তখনই ট্রাফিক আইন মেনে চলবে যখন তাঁরা তাঁদের অভিভাবকদের দেখবে তাঁরাও কঠোর ভাবে ট্রাফিক নিয়ম মেনে চলছে’।

এদিকে সুরাট পুলিশের এই ভিডিও নেটিজেনদের কাছে এক বিশেষ সচেতনতার বার্তা বহন করেছে। অনেকেই সুরাট পুলিশের জনসচেতনতার এই বিশেষ উপায়টি পছন্দ করেছেন। কমেন্টে কেউ কেউ ট্রাফিক আইন মেনে চলার নিদান দিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral surat police video on obey traffic rules goes viral