বড় খবর

পরিত্যক্ত বিমানের ডানা ধরে দোল খাচ্ছে তালিবান ‘ধেড়ে খোকারা’! কটাক্ষ নেটিজেনদের

দেখুন সেই ভাইরাল ভিডিও

India acknowledges, Taliban hold positions of power, authority
তালিবানের পতাকা

গত মাসেই আফগানিস্তান ছেড়ে চলে গিয়েছে মার্কিন এবং ব্রিটিশ সেনাবাহিনী। কিন্তু যাওয়ার আগে সেখানে তাদের যা যুদ্ধবিমান ছিল সব বিকল করে দিয়েছে তারা যাতে তালিবান জঙ্গিরা সেগুলো কোন ভাবেই ব্যবহার না করতে পারে। এর পাশাপাশি আফগান বায়ুসেনার যুদ্ধবিমানও পড়ে রয়েছে সেখানে যেগুলি বাতিল হয়ে গিয়েছে। তালিবানরা নিজেদের ‘অবসর সময়’ কাটানোর জন্য পরিত্যক্ত বিমানের ডানা ধরে দোল খাবে সেটা হয়তো কেউ কল্পনা করতে পারেনি।

দীর্ঘ ২০ বছর পর ক্ষমতায় ফেরার পর নিজেদের উচ্ছ্বাস কোনও ভাবেই ধরে রাখতে পারছে না তালিবান। তারা সব পেয়েছির দেশে গিয়ে কখনও শিশু উদ্যানে রাইড চেপে ‘খেলায়’ মেতেছে তো কখনও আবার বিমানের ডানা থেকে ঝুলে দোল খাচ্ছে! আর এবার সেই দোল খাওয়ার ভিডিও সামনে এসেছে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে। যা দেখে ‘ধেড়ে খোকাদের’ কটাক্ষ করতে ছাড়েনি নেটিজেনরা।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয়ে তালিবানি ফতোয়া জারি, ক্লাসরুমে ছাত্র-ছাত্রীদের মাঝে টাঙানো হল পর্দা

সম্প্রতি এক ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা গিয়েছে তালিবান জঙ্গিরা ওই সব যুদ্ধবিমানের ডানা থেকে দড়ি ঝুলিয়ে প্রবল উচ্ছ্বাসে দোল খাচ্ছে। এই ভাবেই যুদ্ধবিমানের ডানা থেকে দড়ি ঝুলিয়ে দোলনা তৈরি করা হয়েছে, সেখানে এক জঙ্গি দোল খাচ্ছে এবং পিছন থেকে তাকে দোল খাওয়াচ্ছে আরো কয়েকজন। এই ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। জানা গিয়েছে, যে যুদ্ধবিমান গুলিকে তারা এই ভাবে ব্যবহার করছে সেগুলি সব আফগান বায়ুসেনার বাতিল হয়ে যাওয়া বিমান।

এদিকে আবার তালিবানের দোল খাওয়ার ভিডিওটি শেয়ার করে আমেরিকাকে কটাক্ষ করেছেন চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র ঝাও লিজিয়ান। তালিবান ইস্যুতে চিনা বিদেশমন্ত্রকের এই কটাক্ষ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহলমহল।

এদিকে এই ভিডিও ভাইরাল হতেই তাতে অজস্র ভিউ হয়েছে, তালিবান জঙ্গিদের ‘শিশুসুলভ’ আচরণকে কটাক্ষ করেছেন নেটিজেনরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral taliban swinging on the wings of an abandoned plane goes viral in internet

Next Story
দাঁড়িয়ে থাকা গাড়িতে আগুন, ভিতরে আটকে বৃদ্ধ দম্পতি! হাড় হিম করা ভিডিও ভাইরাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com