বড় খবর

এভারেস্টের চূড়া থেকে কেমন দেখতে লাগে বিশ্বকে? দেখুন সেই মনোরম ভিডিও

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের বেগে ছড়িয়ে পড়েছে।

Mount Everest, Nepal, Coronavirus
মাউন্ট এভারেস্ট। ফাইল ছবি

এভারেস্টের চূড়ায় পৌঁছানোর স্বপ্ন অনেকের মধ্যেই রয়েছে। কিন্তু সেই জিরো পয়েন্টে পৌঁছাতে রয়েছে পদে পদে বিপদ। তবে সেই অদম্য ইচ্ছার কাছে এবার হার মানল বিপদও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার সৌজন্যে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে এভারেস্টের চূড়া থেকে তোলা বিশ্বের এক মনোরম দৃশ্য, এই মনোরম ভিডিও দেখে মুগ্ধ নেটদুনিয়ার মানুষজনরা।

পাহাড়ের মনোরম দৃশ্য অনুভব করতে কে না চায়! সবার ড্রিম ডেস্টিনেশনের তালিকায় একবার হলেও হিমালয়ের কাছাকাছি যাওয়ার ইচ্ছা তো থেকেই থাকে। আর এভারেস্টের চূড়ায় পৌঁছানোর স্বপ্ন- সে তো হাতে গোনা কয়েক জনেরই শুধু পূরণ হয়। এভারেস্টের চূড়ায় পৌঁছানোর থেকেও বড় কথা, এই ট্রেকিং বিশ্বের বৃহত্তম পর্বতমালার উপর, সুতরাং বিপদও রয়েছে এর পদে। তবে এবার সেই ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। চুড়ায় পৌঁছানো যেন এক যুদ্ধ জয়ের শামিল।

বিপজ্জনক ট্রেকিংয়ের রুট হওয়ায় পৃথিবীর বৃহত্তম পর্বতের শিখর থেকে জগত দেখতে কেমন লাগে তা বহু মানুষের কাছেই অজানা। যাঁরা মাউন্ট এভারেস্ট ট্রেক করে ছিলেন এবং শিখরে পৌঁছতে পারেননি, তাঁদের কাছেও এই দৃশ্য অন্য এক মুহূর্তকে সামনে এনে দেয়। কিন্তু এই দৃশ্য সোশ্যাল মিডিয়ার দৌলতে আর অজানা রইল না বিশ্ববাসীর কাছে। এখন আপনিও দেখুন বিশ্বের সর্বোচ্চ শিখর থেকে কেমন লাগে আমাদের এই পৃথিবীকে? এককথায় মোহিত হয়ে যাবেন আপনিও।

বিগত কয়েক দিন ধরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এভারেস্টের শিখরের এক মনোরম দৃশ্য। একজন পর্বতরোহী এভারেস্ট জয় করে সেই ‘মাহেন্দ্র মুহূর্ত’কে ক্যামেরা বন্দি করেছেন। আর এই বিষয়ে সন্দেহ নেই যে, পৃথিবীর এই চরমতম দৃশ্য ভাইরাল হলে তাতে অজস্র ভিউ হবে, বাস্তবে হলোও তাই। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঝড়ের বেগে ছড়িয়ে পড়েছে। সঙ্গে প্রচুর মানুষ এই ভিডিও দেখে উপভোগ করেছেন, আনন্দের এক চরম মুহূর্ত।

আরও পড়ুন: গান্ধিজয়ন্তীতে লেহ’তে উড়ল বিশ্বের বৃহত্তম ‘খাদি তেরঙ্গা’, দেখুন সেই গর্বের ভিডিও

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ট্রেকিং গ্রুপের একজন পর্বত আরোহী গ্রো পো দিয়ে মাউন্ট এভারেস্টের দৃশ্য ক্যামেরাবন্দি করছেন। আর এই ভিডিও দেখে বোঝাই যাচ্ছে যে, এই ভিডিও তাঁর জয়ের ভিডিও, আনন্দের ভিডিও। তাঁরা সফল হয়েছেন এভারেস্টের চূড়ায় পৌঁছতে। যুদ্ধ জয় করেছেন তাঁরা। পৃথিবীর সামনে নিয়ে এসেছেন এক অজানা ইতিহাস।

বিশেষ এই ভিডিও টুইটারে পোস্ট করেছেন, হরাইজন হেলথ অ্যান্ড এডুকেশন ট্রাস্টের পরিচালক ডঃ অজয়িতা। তিনি তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই ভিডিও পোস্ট করে লিখেছেন “বিশ্বের শীর্ষ থেকে একটি দৃশ্য। মাউন্ট এভারেস্ট।”

এই ভিডিও পোস্ট করার পর কয়েক মুহূর্তেই তা ভাইরাল হয়েছে। ভাইরাল হতেই এমন মনোরম ভিডিও কেই বা মিস করতে চায় বলুন! ভাইরাল হতেই ইতিমধ্যেই তাতে ৫০ হাজারের কাছাকাছি ভিউ হয়েছে। সকলেই এই ভিডিও দেখে মুগ্ধ। প্রশংসাও করেছেন অনেকেই। অনেকে লাভ ইমোজি দিয়ে নিজেদের ভালবাসা প্রকাশ করেছেন। আপনিও কমেন্টে জানান কেমন লাগল এই অসাধারণ মুহূর্তের রোমাঞ্চকর ভিডিও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral the view of mount everest is no longer unknown viral video

Next Story
খালি গলায় লতা মঙ্গেশকরের গান, নেটদুনিয়াকে মুগ্ধ করলেন শ্রেয়া ঘোষাল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com