বড় খবর

উবের অ্যাপ ব্যবহারে ‘বাবার’ চিরকুট ভাইরাল, নস্ট্যালজিক নেটদুনিয়া!

এই ছবি শেয়ার হতেই তা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

উবের অ্যাপ ওপেন থেকে ধাপে ধাপে সকল বিষয় চিরকুটে লেখা।

শিক্ষক দিবস উপলক্ষে ই-কোচিং জায়ান্ট BYJU’S একটি ডকুমেন্টরির মাধ্যমে তুলে ধরেছিল এক মধ্যবয়সী শিক্ষকের আধুনিক প্রযুক্তির সঙ্গে লড়াইয়ের কাহিনী। তরুন প্রজন্মের জন্য ইন্টারনেট অ্যাকসেস খুব সহজ একটি বিষয় হলেও পুরানো প্রজন্মের জন্য এখনও অনলাইনের ব্যবহার রীতিমত চ্যালেঞ্জিং একটা বিষয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক ‘বাবার’ অনলাইন ব্যবহারের পদ্ধতি। যা নেটিজেনদের নস্ট্যালজিক করে তুলেছে।

একজন টুইটার ব্যবহারকারী সম্প্রতি তাঁর বাবার লেখা একটি নোট শেয়ার করেছেন কীভাবে একটি অনলাইন ক্যাব অ্যাগ্রিগেটর ব্যবহার করতে হয়। সেখানে উবের অ্যাপ ওপেন থেকে ধাপে ধাপে সকল বিষয় চিরকুটে লেখা। আর এই ছবি শেয়ার হতেই তা ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

পুরনো প্রজন্মের মানুষের একটা বড় অংশ এখনও প্রায়ই প্রযুক্তির অগ্রগতির সঙ্গে খাপ খাইয়ে নেওয়াকে চ্যালেঞ্জিং মনে করেন। তা সে WhatsApp ব্যবহার হোক অথবা অনলাইন শপিং থেকে বিল পেমেন্ট, খাবার অর্ডার থেকে উবের অ্যাপ অ্যাকসেস সবকিছুর মধ্যেই একটা চ্যালেঞ্জ খুজে পান। প্রযুক্তির আপডেটের সঙ্গে খাপ খায়িয়ে নিতে অনেকেই ক্লান্ত হয়ে ওঠেন। আর সেই চ্যালেঞ্জকে গ্রহণ করতে নানাবিধ পন্থা তাঁরা অবলম্বন করে থাকেন।

সেইরকমই এই পদ্ধতি এবার ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। উবের অ্যাপ ব্যবহার করে কিভাবে বুকিং করতে হয় তা পর্যায়ক্রমে লিখে রেখেছেন ডায়েরির পাতায়। আর ছেলের টুইটার হ্যান্ডেলের সুবাদে তা এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: সম্প্রীতির ভারতবর্ষ! মহাভারতের টাইটেল ট্র্যাক গেয়ে নজির মুসলিম বৃদ্ধের, ভাইরাল ভিডিও

এদিকে এই দৃশ্য ভাইরাল হতেই নেটিজেনরা নস্ট্যালজিক হয়ে পড়েছেন। অনেকেই তাদের মা-বাবার কথা মনে করে আবেগপ্রবণ হয়ে পরেছেন। অনেকে আবার তাদের কমেন্টে উল্লেখ করেছেন, “এই পদ্ধতির মধ্যে ভুল হওয়ার প্রায় কোনও সম্ভবনাই থাকে না”। কেউ কেউ এভাবে ডায়েরির পাতায় লিখে প্রযুক্তির সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টার প্রশংসাও করেছেন অনেকে। তবে অধিকাংশের মতে, এমন পরিস্থিতিতে সন্তানদের উচিত তাঁদের বাবা-মাকে এই বিষয়ে শেখার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।   

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Viral news here. You can also read all the Viral news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Viral twitter ueer shares fathers notes on how to use uber app goes viral

Next Story
বিড়ালের সঙ্গে খাবার ভাগ করে নিচ্ছে খুদে, ভিডিও দেখে আপ্লুত নেটদুনিয়া
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com