scorecardresearch

বড় খবর

ছুটছে গাড়ি, খোলা ডিকিতে খেলায় মত্ত শিশুরা, তাজ্জব নেটপাড়া!

ভিডিওটি শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেয় ট্র্যাফিক পুলিশ।

ছুটছে গাড়ি, খোলা ডিকিতে খেলায় মত্ত শিশুরা, তাজ্জব নেটপাড়া!
ছুটছে গাড়ি, খোলা ডিকিতে খেলায় মত্ত শিশুরা, অভিভাবকদের কাণ্ডজ্ঞানহীনতায় তাজ্জব নেটপাড়া

তেলেঙ্গানার একটি মর্মান্তিক ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে যাতে তিনটি শিশুকে চলন্ত গাড়ির খোলা ডিকিতে বসে থাকতে দেখা যায়। এই ভয়ঙ্কর ভিডিও দেখে সকলেই হতবাক। মানুষ-জন অসতর্কতার জন্য শিশুদের অভিভাবকদের ওপর ক্ষোভ প্রকাশ করছেন।

ভিডিও ক্লিপে দেখা যায়, তিন শিশুকে একটি গাড়ির খোলা ডিকিতে চেপে ভ্রমণ করছেন।  বাবা-মা গাড়ির ভেতরে বসে আছেন। গাড়িটি ব্যস্ত রাস্তা দিয়ে ছুটে চলেছে। ভিডিওটি ইন্টারনেটে ভাইরাল হওয়ার পরপরই পুলিশ বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানায়।

একজন টুইটার ব্যবহারকারী ভিডিওটি শেয়ার করার পর তেলেঙ্গানা ট্র্যাফিক পুলিশও পদক্ষেপ নেয়। ভিডিওটি টুইটারে ১১ হাজারের বেশি বার দেখা হয়েছে। পুলিশকে ট্যাগ করে ব্যবহারকারী লিখেছেন, “তারা কতটা দায়িত্বজ্ঞানহীন বাবা-মা? অনুগ্রহ করে বিষয়টি পর্যালোচনা করুন এবং ব্যবস্থা নিন।” ভিডিওটি শেয়ার হওয়ার সঙ্গে সঙ্গেই নেটিজেনরা বলেছেন যে এই বিষয়ে অবিলম্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিষয়টিতে নজর দেওয়া দরকার।

এই ভিডিওটির উত্তর দিতে গিয়ে তেলেঙ্গানা ট্রাফিক পুলিশ লিখেছে যে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। তেলেঙ্গানা ট্র্যাফিক পুলিশের তরফে টুইটারে লেখা হয়েছে,  “আপনার তথ্য যাচাই করা হয়েছে এবং ই-চালান তৈরি করা হয়েছে। উন্নত নিরাপত্তার জন্য তেলেঙ্গানা ট্রাফিক পুলিশকে সাহায্য করুন।  ধন্যবাদ।”

মোটর ভেহিকেল অ্যাক্ট ২০১৯ অনুসারে, একটি গাড়িতে কেবল ততজনই বসতে পারবেন গাড়িটি যে সিট সংখ্যা অনুসারে ডিজাইন করা হয়েছে৷ একটি ৪+১ আসনের গাড়িতে চালক ছাড়া মাত্র ৪ জন যাত্রী চাপতে পারেন। তবে পুলিশ চালান কাটলে ইন্টারনেট বিভক্ত হয়ে পড়ে।

আরও পড়ুন: [তরতরিয়ে গাছে চড়ছে বিশালাকার সাপ, হাড়হিম করা ভিডিও দেখেই শিউরে উঠলেন সকলেই]

অনেকে বলেছেন যে এই ধরনের অপরাধের জন্য ই-চালান ন্যায্য। তবে শিশুদের জীবন বিপন্ন করার জন্য চালকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত বলে জানিয়েছেন আরও অনেকে। একজন মন্তব্যে লিখেছেন, ‘সন্তানের জীবন বিপন্ন করার জন্য অভিভাবকদের গ্রেফতার করুন। অভিভাবকদের ভাল করে জানা উচিত। তারা তাদের সন্তানদের কি ধরনের শিক্ষা দিচ্ছেন? দায়িত্বজ্ঞানহীন অভিভাবকরা পরবর্তীকালে সন্তানদের কীভাবে দায়িত্বজ্ঞানসপন্ন নাগরিক করে তুলবে সেই প্রশ্নও তুলেছেন নেটিজেনরা। একজন ইউজার লিখেছেন, বাবা-মা’র লাইসেন্স ৫ বছরের জন্য বাতিল করুন।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Viral video of children in car open boot was seen in a busy road