বিশেষ ছাড়ের পরেও Zomato-তে দাম পড়ল রেস্তোরাঁর থেকে ৩৫% বেশি! সরব নেটিজেন

সব মিলিয়ে রেস্তোরাঁর বিল হয় ৫১২ টাকা, Zomato দাবি করে ৬৯০ টাকা।

বিশেষ ছাড়ের পরেও Zomato-তে দাম পড়ল রেস্তোরাঁর থেকে ৩৫% বেশি! সরব নেটিজেন
বেশি বিল নেওয়ার অভিযোগ জোম্যাটোর বিরুদ্ধে

অনলাইন ডেলিভারি অ্যাপ এখন বেশ জনপ্রিয়। অফিসে দুপুরের লাঞ্চই হোক অথবা বন্ধুদের সঙ্গে জমিয়ে পার্টি অনেকেই ভরসা রাখেন অনলাইন ফুড ডেলিভারি সংস্থার ওপর। আবার এই ধরনের অনলাইন ফুড ডেলিভারি চেইন মাঝে মধ্যেই গ্রাহকদের জন্য নানান ডিসকাউন্ট অফার নিয়েও হাজির হয়। তবে সম্প্রতি যে ঘটনা নেটদুনিয়ায় তোলপাড় ফেলেছে তাতে মুখ পুড়েছে জোম্যাটো’র।

ঠিক কী ঘটেছিল? বৃষ্টির সন্ধ্যায় জোম্যাটো থেকে বেশ কিছু খাবার অর্ডার করেন মুম্বইয়ের বাসিন্দা রাহুল কাবরা। রেস্তোরাঁয় খাবার বাবদ বিল দাঁড়ায় ৫১২ টাকা। বিশেষ ছাড় দিয়েও জোম্যাটোতে সেই খাবারের দাম পড়ে ৬৮৯.৯ টাকা।

আরও পড়ুন: [বৃষ্টির জমা জলে বিপত্তি, বিদ্যুৎস্পৃষ্ট গরুর প্রাণ বাঁচিয়ে ‘হিরো’ ব্যবসায়ী]

লিঙ্কডিন পোস্টে তিনি  দাবি করেছেন মুম্বইয়ের কান্দিভালি ইস্টের একটি রেস্তোরাঁয় মাশরুম মোমো, ভেজ ব্ল্যাক পিপার সস এবং ভেজিটেবিল ফ্রায়েড রাইস অর্ডার দিয়েছিলেন। সব মিলিয়ে রেস্তোরাঁর  বিল হয় ৫১২ টাকা তার মধ্যেই ধরা ছিল জিএসটি সহ অন্যান্য সার্ভিস চার্জও। কিন্তু সেই খাবার যখন তিনি জোম্যাটো অ্যাপে বুকিং করেন তখন তিনি দেখেন বকেয়া বেড়ে দাঁড়ায়  ৩৪.৭৮ শতাংশ বেশি যা প্রায় ৬৯০ টাকার কাছাকাছি।

বিশেষ ছাড় দিয়েও জোম্যাটোতে সেই খাবারের দাম পড়ে ৬৮৯.৯ টাকা।

অথচ তিনি দাবি করেন জোম্যাটোর তরফে সে সময় ওই বিশেষ খাবারের ওপর ডিসকাউন্ট চলছিল যা দেখেই তিনি সেই খাবার অর্ডার করেন। তারপরই তাঁকে প্রায় ৩৫ শতাংশ টাকা বেশি গুনতে হয়েছে দাবিও করেন তিনি। তিনি তাঁর পোস্টে রেস্তোরাঁর বিলের সঙ্গে জোম্যাটোর বিল জুড়ে দেন।

আরও পড়ুন: [ সন্তানের জন্য কোঙ্কনি শিখতে চান রনবীর সিং! কবে দিচ্ছেন সুখবর, হট্টগোল নেটপাড়ায়]

এরপরই এই ধরণের অনলাইন সংস্থার বিরুদ্ধে সরব হয়েছে একশ্রেণীর মানুষ। তাদের দাবি কোন খাবারের অর্ডারের পর ডেলিভারি চার্জ সহ সবকিছুই নির্দিষ্ট করে দিক সরকার তা হলে লাগামছাড়া অর্থ দাবি করে থাকে এই অনলাইন ফুড চেইনগুলি। গত সপ্তাহেই মাত্র ৫০ কিলোমিটার পথ যাওয়ার জন্য ৩ হাজার টাকা গাড়ি ভাড়ার অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ার দ্বারস্থ হয় মুম্বইয়ের এক ব্যক্তি। তারপরই এমন ঘটনায় রীতিমত শোরগোল পড়ে গিয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Viral news download Indian Express Bengali App.

Web Title: Zomato online food bill much higher than offline customers linkedin post on price difference leaves netizens shocked

Next Story
ঘোড়ায় চড়েই খাবার ডেলিভারি, সন্ধানেই বিশেষ পুরস্কার! ঘোষণা সুইগির