scorecardresearch

বড় খবর

পাথরবোঝাই ডাম্পার উল্টে গেল কনেযাত্রীদের গাড়িতে, মৃত্যু ১৪ জনের

মঙ্গলবার রাতে ভয়াবহ পথ দুর্ঘটনা উত্তরবঙ্গের ধূপগুড়িতে।

পাথরবোঝাই ডাম্পার উল্টে গেল কনেযাত্রীদের গাড়িতে, মৃত্যু ১৪ জনের

মঙ্গলবার রাতে ভয়াবহ পথ দুর্ঘটনা উত্তরবঙ্গের ধূপগুড়িতে। বিয়ের অনুষ্ঠানে যাওয়ার পথে পাথরবোঝাই ডাম্পারের নিচে চাপা পড় মৃত্যু হল ১৪ জনের। মৃতদের মধ্যে রয়েছে তিনটি শিশুও। তাঁরা প্রত্যেকেই ময়নাগুড়ি ও মালবাজারের বাসিন্দা। সবার পরিচয় এখনও জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনার জেরে দীর্ঘক্ষণ এশিয়ান হাইওয়ে ৪৮-এ যান চলাচল ব্যাহত হয়। রাত ৯টা থেকে বন্ধ ছিল যান চলাচল। গভীর রাত ২টোর পর স্বাভাবিক হয় সবকিছু।

জানা গিয়েছে, মঙ্গলবার রাত ৯টা নাগাদ তিনটি গাড়িতে করে ধূপগুড়ির ময়নাতলির একটি বউভাতের অনুষ্ঠানে যাচ্ছিলেন কনেযাত্রীরা। সেইসময় উল্টো দিক থেকে একটি ১০ চাকার পাথরবোঝাই ডাম্পারের জলঢাকা সেতুর কাছে কনেযাত্রীদের একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। নিয়ন্ত্রণ হারিয়ে ডাম্পারটি ডিভাইডারে উঠে গিয়ে কাত হয়ে যায়। তখন ডাম্পারটিকে পাশ কাটিয়ে বাকি দুটি গাড়ি যাওয়ার চেষ্টা করে। সেইসময় ডাম্পারটি দুটি গাড়ির উপর উল্টে যায়। ডাম্পারের তলায় চাপা পড়ে যায় গাড়ি দুটি। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুই শিশু-সহ ১২ জনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে আরও ২ জনের মৃত্যু হয়।

আরও পড়ুন গোষ্ঠী সংঘর্ষে উত্তাল গঙ্গারামপুর, চলল গুলি, নিহত ২ তৃণমূল কর্মী

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ডাম্পারের সামনে একটি লরি ছিল। লরিটিকে ওভারটেক করতে গিয়েই বিপত্তি হয় ডাম্পারের। সেইসময় উল্টোদিক থেকে আসা কনেযাত্রীর গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় ডাম্পারের। ঘটনার খবর পেয়েই দ্রুত সেখানে পৌঁছন পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, এসডিও, ধূপগুড়ি থানার আইসি-সহ বিশাল পুলিশবাহিনী। আসেন ধূপগুড়ির বিধায়ক মিতালি রায়। পুলিশ সুপার জানিয়েছেন, ডাম্পারের নিচে চাপা পড়া আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাম্পারের চালককে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ফাঁকা রাস্তায় উল্টো লেন ধরে যাচ্ছিল কনেযাত্রীর গাড়িগুলি। তাই এই দুর্ঘটনা হয়েছে বলে অনুমান।

এদিকে এই দুর্ঘটনার কারণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবারের পাশে থেকে সমবেদনা জানিয়েছেন তাঁরা। একইসঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন মোদী ও মমতা। এদিন প্রধানমন্ত্রী দফতরের তরফে টুইট করে মৃতদের পরিজনকে ২ লক্ষ টাকা এবং আহতদের ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 14 people died in an accident in dhupguri city of jalpaiguri district tuesday night