scorecardresearch

বড় খবর

ভার্চুয়াল হোক ২১ জুলাইয়ের সমাবেশ, সন্ধেয় মামলার রায় দেবে হাইকোর্ট

২১ জুলাইয়ের সমাবেশকে ঐতিহাসিক করার সবরকম প্রস্তুতি সারা জোড়াফুল শিবিরের।

Tmc teachers cell's guideline regarding 21 july Sahid Sabha
ফাইল ছবি।

বঙ্গে করোনা কাঁপুনি অব্যাহত। সোমবার দৈনিক আক্রান্ত কিছুটা কমলেও চিন্তায় রেখে মৃত্যু। এই অবস্থায় দুবছর পর ফের প্রকাশ্যে তৃণমূলের শহিদ দিবস সমাবেশ। ২১ জুলাইয়ের সমাবেশকে ঐতিহাসিক করার সবরকম প্রস্তুতি সারা জোড়াফুল শিবিরের। ইতিমধ্যেই উত্তরবঙ্গ থেকে দলে দলে নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন। এই অবস্থায় প্রকাশ্যে জমায়েত করে সমাবেশের বিরুদ্ধে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে।

গত ২ বছরের মতো ভার্চুয়ালি করা হোক ২১ জুলাই সমাবেশ, এই আবেদন নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা হয়েছে। আজ, মঙ্গলবার বিকেলের পর সেই মামলার রায় দেবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। আরও কিছু মামলা দায়ের হতে পারে এই সংক্রান্ত বিষয়ে। তাই সব দেখে আজ, মঙ্গলবার সন্ধেয় রায় দেবে আদালত। সেই রায়ের উপর নির্ভর করবে শহিদ দিবস কর্মসূচি প্রকাশ্যে হবে না ভার্চুয়ালি।

আরও পড়ুন বাংলায় করোনার নমুনা পরীক্ষা নিম্নমুখী, সংক্রমণে লাগাম, ফের বাড়ল মৃত্যু

জানা গিয়েছে, এই মামলাটি করেছিলেন চিকিৎসক সঞ্জীবকুমার মুখোপাধ্যায়। মঙ্গলবার তাঁর আইনজীবী আদালতে সওয়াল করেন, দিন দিন বাংলায় সংক্রমণ বেড়েই চলেছে। এই অবস্থায় ৮-১০ লক্ষ মানুষের প্রকাশ্য জমায়েত করে সভা করা ঠিক নয়। আরও সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে। সুপারস্প্রেডার হওয়ার আশঙ্কা ২১ জুলাইয়ের সমাবেশ। তাই ভার্চুয়াল মাধ্যমে সভা করা হোক।

আরও পড়ুন দ্রৌপদী-ধনকড়ের পক্ষে জোর সওয়াল, তবে ভোট দলীয় প্রার্থীকেই, দাবি শিশিরের

যদিও পাল্টা রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় জানিয়েছেন, খোলা জায়গায় সভা হচ্ছে। বন্ধ বা বদ্ধ জায়গায় নয়। তাই সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কা কম।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 21 july shahid diwas pil in calcutta hc for virtual rally