scorecardresearch

বড় খবর

সাম্প্রতিক ঘটে যাওয়া একাধিক ঘটনায় উদ্বেগ, মুখ্যমন্ত্রীকে চিঠি বিশিষ্টদের

শনিবারই মুখ্যমন্ত্রীকে ওই চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে ২২ জনের সাক্ষর রয়েছে।

সাম্প্রতিক ঘটে যাওয়া একাধিক ঘটনায় উদ্বেগ, মুখ্যমন্ত্রীকে চিঠি বিশিষ্টদের
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি বিদ্বজনেদের। রাজ্যে সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া একাধিক ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন বিশিষ্টজনেরা। শনিবারই মুখ্যমন্ত্রীকে ওই চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে ২২ জনের সাক্ষর রয়েছে। চিঠিতে সাক্ষর রয়েছে অপর্ণা সেন, ধৃতিমান চট্টোপাধ্যায় থেকে শুরু করে কৌশিক সেন, সুমন মুখোপাধ্যায়, শ্রীজাত, অনির্বাণ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়, রূপম ইসলাম-সহ আরও অনেকের।

চিঠিতে ঠিক কী লিখেছেন বিশিষ্টরা? জানা গিয়েছে, হাওড়ার আমতার ছাত্রনেতা আনিস খানের মৃত্যু নিয়ে উদ্বেগ প্রকাশের পাশাপাশি ঝালদা-পানিহাটিতে কাউন্সিলর খুন নিয়েও একইভাবে উদ্বেগ প্রকাশ করেছেন বিশিষ্টরা। চিঠিতে রামপুরহাটের ঘটনা নিয়েও চূড়ান্ত উদ্বেগ ও একইসঙ্গে ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে বিশিষ্টদের। পুরভোটে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছাপ্পাভোট, রিগিং, বুথ দখলের অভিযোগ উঠেছিল। সেই প্রসঙ্গেও চিঠিতে ক্ষোভ প্রকাশ করেছেন সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত এই বিশিষ্টজনেরা।

বিশেষ করে রামপুরহাটের বগটুই গ্রামের ঘটনা নিয়ে চিঠিতে উদ্বেগের চেয়ে বেশি ক্ষোভ প্রকাশ করতে দেখা গিয়েছে বিশিষ্টজনেদের। উল্লেখ্য, রামপুরহাটের নৃশংস হত্যাকাণ্ডের পরেই মুখ্যমন্ত্রীর তৈরি করে দেওয়া সিট ঘটনার তদন্ত শুরু করে দেয়।

যদিও কলকাতা হাইকোর্টের নির্দেশ বর্তমানে রামপুরহাট গণহত্যার তদন্ত করছে সিবিআই। মুখ্যমন্ত্রী নিজে বগটুই গ্রামে গিয়ে নিহতদের পরিবারের সঙ্গে কথা বলেছিলেন। তাঁদের আর্থিক সাহায্য দেওয়ার পশাপাশি ও নিহতদের পরিবারের একজনকে চাকরিরও আশ্বাস দেন তিনি। রামপুরহাটের ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পদক্ষেপগুলির প্রশংসা করলেও রাজ্য পুলিশ প্রশাসেনর বিরুদ্ধে চিঠিতে ক্ষোভ উগড়ে দিয়েছেন বিশিষ্টজনেরা।

আরও পড়ুন- জ্বালানির জ্বালা জারি, পেট্রোলের দামে আজও সর্বকালীন রেকর্ড, সেঞ্চুরি ছুঁইছুঁই ডিজেল

রামপুরহাটের ঘটনা নিয়ে শুরু থেকেই পুলিশের দিকেই অভিযোগের আঙুল উঠেছে। খোদ নিহতদের পরিবারের সদস্যরাই জানিয়েছেন, সময়মতো পুলিশ গ্রামে এলে এত বড় ঘটনা হয়তো এড়ানো যেত। পুলিশের কয়েকজনের অদক্ষতার জেরেই বগটুই গ্রামে নৃশংস হত্যাকাণ্ড চালায় দুষ্কৃতীরা, এমনই অভিযোগ বিরোধী রাজনৈতিক দলগুলি থেকে শুরু করে নিহতদের পরিবারের সদস্যদেরও অনেকের।

মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে রাজ্য পুলিশ প্রশাসনের একাংশের বিরুদ্ধেও চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেছেন অপর্ণা সেন, ধৃতিমান চট্টোপাধ্যায়, কৌশিক সেনরা। আগামী বছরেই রাজ্যে পঞ্চায়েত ভোট হবে। ২০২৩ সালের পঞ্চায়েত ভোট যাতে অবধ ও সুষ্ঠুভাবে করা যায় সেব্যাপারে মুখ্যমন্ত্রীকে সবরকম তৎপরতা নিতে চিঠিতে আবেদন জানিয়েছেন বিশিষ্টজনেরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 22 intelectual of west bengal including aparna sen koushik sen have send letter to cm mamata banerjee regarding few incidents