scorecardresearch

বড় খবর

ব্যাগ টানতেই চোখ ছানাবড়া! ফের মিলল কাঁড়ি-কাঁড়ি টাকা, গ্রেফতার ১

সন্দেহজনকভাবে ঘুরতে দেখেই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ। সঙ্গে থাকা ব্যাগে মিলেছে লক্ষ-লক্ষ টাকা।

ব্যাগ টানতেই চোখ ছানাবড়া! ফের মিলল কাঁড়ি-কাঁড়ি টাকা, গ্রেফতার ১
বিপুল পরিমাণ টাকা-সহ গ্রেফতার যুবক। ছবি: অনির্বাণ কর্মকার।

ফের মিলল কাঁড়ি-কাঁড়ি টাকা। স্টেশনে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করার সময় জিআরপি-র জিজ্ঞাসাবাদের মুখোমুখি এক ব্যক্তি। হাতে থাকা ব্যাগ টানতেই বেরোল বান্ডিল-বান্ডিল টাকা। বিপুল পরিমাণ ওই টাকার সাপেক্ষে উপযুক্ত প্রমাণ দেখাতে না পারায় পরে মুল চান্দ নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে রেল পুলিশ। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে দুর্গাপুর স্টেশনে।

আবারও টাকা উদ্ধার। এবার দুর্গাপুর স্টেশনে এক ব্যক্তির ব্যাগে মিলল নগদ ৩৬ লক্ষ টাকা। শুক্রবার রাতে দুর্গাপুর স্টেশনে মুল চান্দ নামে ওই ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখে জিআরপি। জানা গিয়েছে, মধ্যপ্রদেশের জব্বলপুর থেকে হাওড়া যাচ্ছিলেন ওই ব্যক্তি। দুর্গাপুর স্টেশনে ট্রেন থেকে নেমে যান মুল চান্দ। হাতে একটি ব্যাগ নিয়ে দুর্গাপুর স্টেশনের চার নম্বর প্ল্যাটফর্মে ঘোরাঘুরি করছিলেন তিনি।

রাতে স্টেশনে এক ব্যক্তিকে বড় একটি ব্যাগ নিয়ে ঘুরতে দেখে সন্দেহ হয় কর্তব্যরত পুলিশকর্মীদের। তৎক্ষণাৎ ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু হয়। জিজ্ঞাসাবাদে অসঙ্গতি ধরা পড়ায় তাঁকে রাতেই নিয়ে যাওয়া হয় অন্ডাল জিআরপিতে। পরে তাঁকে রেল পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন- বান্ডিল-বান্ডিল টাকা মিলেছে বাড়িতে, তৃণমূল পুরপ্রধান বললেন ‘ওসবে আমি যুক্ত নই’

এদিকে, টাকা গোনার জন্য রাতেই পুলিশ ডেকে পাঠায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কয়েকজন কর্মীকে। তাঁরা টাকা গোনার মেশিন নিয়ে হাজির হন। গুনে দেখা যায় ওই ব্যক্তির ব্যাগে ছিল নগদ ৩৬ লক্ষ টাকা। ওই টাকার ব্যাগ কীভাবে তাঁর কাছে এল? পুলিশের এই প্রশ্নের সদুত্তর দিতে পারেননি ধৃত ব্যক্তি। তাঁকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন- ‘মমতা ব্যানার্জিকে দুর্নীতির রানি বলবেন না, পিঠে তাল পড়তে পারে’, বিরোধীদের চরম হুঁশিয়ারি সৌগতর

পুলিশকে ধৃত মুল চান্দ জানিয়েছেন তাঁকে টাকা ভর্তি ওই ব্যাগ হাওড়া স্টেশনে পৌঁছে দিতে বলা হয়েছিল। তবে কে বা কারা তাঁকে ওই কাজ করতে বলেছিলেন? আদৌ ধৃতের এই দাবির পিছনে সত্যতা রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: 36 lakhs rupees recovered at durgapur station one arrested487872