পানিহাটিতে মেলার ভিড়ে অসহনীয় পরিস্থিতি, প্রবল গরমে ঠেলাঠেলিতে অসুস্থ বহু, মৃত্যু তিন পুণ্যার্থীর

প্রবল গরমে ভিড়ের চাপে একের পর এক পুন্যার্থী অসুস্থ হয়ে পড়েন। স্থানীয় হাসপাতালগুলিতে তাঁদের ভর্তি করা হয়।

পানিহাটিতে মেলার ভিড়ে অসহনীয় পরিস্থিতি, প্রবল গরমে ঠেলাঠেলিতে অসুস্থ বহু, মৃত্যু তিন পুণ্যার্থীর
পানিহাটিতে প্রচণ্ড গরমের মধ্যে মেলা, অসুস্থ হয়ে তিন পুন্যার্থীর মৃত্যু।

মেলার প্রবল ভিড়ে অসুস্থ হয়ে তিন পুন্যার্থীর মর্মান্তিক মৃত্যু। উত্তর ২৪ পরগনার পানিহাটির দই-চিঁড়ের মেলায় চূড়ান্ত বিশৃঙ্খলা। প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েছেন ৫০-এরও বেশি পুন্যার্থী। তাঁদের সাগর দত্ত মেডিক্যাল কলেজ-সহ বেশ কয়েকটি স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

পানিহাটির প্রাচীন মেলা বলে পরিচিত দই-চিঁড়ের মেলা। রবিবার পানিহাটির মহোৎসব ঘাটে এই মেলাকে কেন্দ্র করে বিপুল ভিড় হয়েছিল পুন্যার্থীদের। উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন প্রান্ত থেকে কাতারে-কাতারে মানুষ ভিড় করেন মেলা প্রাঙ্গণে। তবে মেলার মূল মন্দিরে যাওয়ার রাস্তাটি বেশ সরু। সেই রাস্তা দিয়ে যাওয়ার সময়েই ভিড়ে গাদাগাদি দশা হয় পুন্যার্থীদের। প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়তে থাকেন একের পর এক পুন্যার্থী।

আরও পড়ুন- জোরাজুরি নয়, শুভেন্দুর হাওড়া-যাত্রা আটকাতে ‘দারুণ’ উপায় বের করল পুলিশ

মেলা প্রাঙ্গণে এরপর এদিক-ওদিক মাটিতে শুয়ে কাতরাতে দেখা যায় পুন্যার্থীদের। প্রবল গরমে উপচে পড়া ভিড়েই নাজেহাল দশা হয় পুন্যার্থীদের। চূড়ান্ত বিশৃঙ্খলার জেরে তড়িঘড়ি মেলা বন্ধ করে দেয় প্রশাসন। অসুস্থ পুন্যার্থীদের উদ্ধারের কাজ শুরু হয়।

পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ জানিয়েছেন, প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে দুই পুন্যার্থীর। জানা গিয়েছে, ৫০-এরও বেশি পুন্যার্থী গরমে অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন- ‘রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়াবেন? নাম-ঠিকানা জমা দিন কালীঘাটে’, মমতাকে বেনজির কটাক্ষ অনুপমের

এদিকে, এই ঘটনার পরেই এলাকায় মেডিক্যাল ক্যাম্পের ব্যবস্থা করা হয়। মেলা প্রাঙ্গণেই অসুস্থ পুন্যার্থীদের চিকিৎসার বন্দোবস্ত করা হয়। যুদ্ধকালীন তৎপরতায় মেলা প্রাঙ্গণ থেকে অসুস্থ পুন্যার্থীদের সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: A huge crowd at the fair in panihati the tragic death of two pilgrims who fell ill in the heat

Next Story
জোরাজুরি নয়, শুভেন্দুর হাওড়া-যাত্রা আটকাতে ‘দারুণ’ উপায় বের করল পুলিশ