scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

হাইকোর্টের রায়ে বিরাট স্বস্তিতে অভিষেকের স্ত্রী-শ্যালিকা

দু’বছর আগের পুরনো একটি মামলায় কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণে স্বস্তি তৃণমূল নেতার স্ত্রী-শ্যালিকার।

হাইকোর্টের রায়ে বিরাট স্বস্তিতে অভিষেকের স্ত্রী-শ্যালিকা
আদালতের রায়ে স্বস্তিতে তৃণমূল সাংসদের স্ত্রী-শ্যালিকা।

কলকাতা হাইকোর্টের নির্দেশে স্বস্তিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও শ্যালিকা। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের স্ত্রী রুজিরা ও শ্যালিকা মেনকার বিরুদ্ধে চলা তদন্ত প্রক্রিয়া দ্রুত শেষ করতে নির্দেশ কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের। ‘এবার তদন্ত প্রক্রিয়া শেষ করুন।’ মামলার পর্যবেক্ষণে কেন্দ্রের আইনজীবীদের উদ্দেশ্যে মন্তব্য ডিভিশন বেঞ্চের।

উল্লেখ্য, ২০১৯-এর ১৬ মার্চ ব্যাঙ্কক থেকে কলকাতায় ফেরার সময় বিমানবন্দরে নামলে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় ও তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকে আটকায় শুল্ক বিভাগ। শুল্ক বিভাগের আধিকারিকদের অভিযোগ ছিল, কয়েক কেজি সোনা মিলেছিল দু’জনের কাছে।

যদিও এরই মধ্যে বিমানবন্দরে পৌঁছে যায় বিধাননগর পুলিশ। বিতর্ক চালাকালীন বিমানবন্দর থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী ও শ্যালিকাকে বের করে আনে পুলিশ। এদিকে, শুল্ক বিভাগের তরফে পরে অভিষেকের স্ত্রী ও শ্যালিকার নামে থানায় অভিযোগ জানানো হয়। ২০১৯ সালের সেই ঘটনার পরিপ্রেক্ষিতে শুল্ক বিভাগের করা পদক্ষেপের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রুজিরা ও মেনকা।

আরও পড়ুন- ঘুম কাড়ছে ডেঙ্গু, এবার বলি বেলেঘাটা আইডি-র সহকারী সুপার

প্রথমে সিঙ্গল বেঞ্চ ও পরে ডিভিশন বেঞ্চে ওঠে সেই মামলা। শুক্রবার মামলাটির শুনানি হয়। যদিও এদিন শুনানিতে হাজির থাকতে পারেননি কেন্দ্রীয় সরকারের অতিরিক্ত সলিসিটর জেনারেল। শুনানি পিছিয়ে দেওয়ার আবেদন জানানো হয় উচ্চ আদালতে। আপাতত আগামী ডিসেম্বর মাসে মামলাটি শুনানির জন্য আালে তোলা হবে।

এদিকে, এদিন কেন্দ্রীয় সরকারের আইনজীবীদের উদ্দেশ্যে মামলার পর্যবেক্ষণে উষ্মা প্রকাশ করতে দেখা গিয়েছে। হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এদিন মামলার পর্যবেক্ষণে বলেন, ”দু’বছর হয়ে গেল এই মামলার তদন্ত চলছে। এবার তো তদন্ত প্রক্রিয়া শেষ করতে হবে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhisek banerjees wife rujira and menoka gambhir gets relief for hc verdicts