scorecardresearch

বড় খবর

‘একটাই বঙ্গ, পশ্চিমবঙ্গ’, বাংলা ভাগ নিয়ে অনন্ত মহারাজকে তোপ অভিষেকের

নির্বাচনী প্রচার বা প্রকাশ্য মঞ্চে, বার বার বিজেপির সাংসদ-বিধায়ক, নেতারা পৃথক উত্তরবঙ্গের দাবিতে সোচ্চার হয়েছেন।

‘একটাই বঙ্গ, পশ্চিমবঙ্গ’, বাংলা ভাগ নিয়ে অনন্ত মহারাজকে তোপ অভিষেকের
রবিবার জলপাইগুড়ির সভা থেকে ফের বাংলা ভাগের চক্রান্ত নিয়ে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ বলে কিছু নেই। একটাই বঙ্গ, সেটা পশ্চিমবঙ্গ। রবিবার জলপাইগুড়ির সভা থেকে ফের বাংলা ভাগের চক্রান্ত নিয়ে তোপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। নির্বাচনী প্রচার বা প্রকাশ্য মঞ্চে, বার বার বিজেপির সাংসদ-বিধায়ক, নেতারা পৃথক উত্তরবঙ্গের দাবিতে সোচ্চার হয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অখণ্ড বাংলার পক্ষেই পাল্টা সওয়াল করেছেন। এবার দলনেত্রীর সুরেই রাজ্যভাগের বিতর্কে জল ঢেলে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এদিন তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র সভায় অভিষেক বলেন, “উত্তরবঙ্গ কথাটা নিয়ে আমার আপত্তি আছে। কোনও উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ নয়, কোচবিহার থেকে দেগঙ্গা-কাকদ্বীপ একটাই বঙ্গ, তার নাম পশ্চিমবঙ্গ। আরও কোনও বঙ্গ নয়। বিজেপি আর সিপিএমের কিছু নেতাদের গায়ে জ্বালা ধরেছে। বলছিলেন, অভিষেক বলে গেল, আর দেখা পাওয়া যাবে না। আমি যা বলি, বুক ঠুকে বলি। বলেছিলাম, ২ মাস পর আসব। ২ মাস পূর্ণ হওয়ার আগেই আবার এসেছি।”

সম্প্রতি, গ্রেটার কুচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের উপদেষ্টা রাজবংশী নেতা অনন্ত রাই মহারাজ দাবি করেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাঁকে বলেছেন, কোচবিহারকে কেন্দ্রশাসিত অঞ্চল করবেন। পৃথক কোচবিহার রাজ্যের দাবি বহুদিন ধরে তুলে আসছেন অনন্ত। সম্প্রতি রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার দলবল নিয়ে কোচবিহারে তাঁর সঙ্গে দেখা করেন। বিজেপি-র ইন্ধনেই বার বার পৃথক রাজ্যের দাবি তোলেন অনন্ত মহারাজ, এমনটাই অভিযোগ তৃণমূলের।

আরও পড়ুন ‘PF জমা না হলে BJP এমপি-এমএলএ-দের বাড়ি ঘেরাও’, চা শ্রমিকদের সভায় হুঁশিয়ারি অভিষেকের

এদিন সভায় অনন্ত মহারাজের নাম করে অভিষেক বলেন, “অনন্ত মহারাজকে না কি কানে কানে এসে বলেছেন অমিত শাহ, কোচবিহার কেন্দ্রশাসিত অঞ্চল হবে। আমি বলছি, বাংলা ভাগের চক্রান্ত আমরা রুখে দেব। বাংলাকে ভাগ করা যাবে না। বিজেপির নেতা-মন্ত্রীরা যত উস্কানি দেবে, ততই আমরা লক্ষ্যে দৃঢ় থাকব। বাংলা ভাগের চক্রান্ত রুখে দেব। তাই বলি, কোনও উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ নয়, একটাই বঙ্গ সেটা পশ্চিমবঙ্গ।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Abhishek banerjee slams bjp over bengal partition