scorecardresearch

বড় খবর

ফের পাথর পড়ল বন্দে ভারতে, ক্ষতিগ্রস্ত ট্রেনের জানলা

আবারও বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ।

ফের পাথর পড়ল বন্দে ভারতে, ক্ষতিগ্রস্ত ট্রেনের জানলা
বন্দে ভারত এক্সপ্রেস। ছবি: পার্থ পাল।

আবারও বন্দে ভারত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ। এবারও এরাজ্যেই পাথর বৃষ্টি বন্দে ভারতের উপর। এই নিয়ে চতুর্থবার হামলার অভিযোগ এই ট্রেনের উপর। সোমবার হুগলির চন্দনপুর ও বর্ধমান স্টেশনের মাঝে বন্দে ভারত এক্সপ্রেসের জানলা লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ উঠেছে। পাথরের ঘায়ে ট্রেনের C-5 কোচের একটি জানলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে রেল। রেলের তরফে ইতিমধ্যেই এই ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ফের পাথর-বৃষ্টি বন্দে ভারত এক্সপ্রেসে। এই নিয়ে টানা চতুর্থবার হামলার অভিযোগ সেমি হাইস্পিড এই ট্রেনের উপর। গতাকালও বন্দে ভারতে হামলার অভিযোগ ওঠে বিহারে। বিহারের বরসোই স্টেশনের কাছে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার অভিযোগ মেলে। যদিও গতকালের সেই ঘটনাটি ভুয়ো বলেই দাবি করেছিল রেল। কাটিহারের ডিআরএম জানিয়েছিলেন তেমন কোনও ঘটনা গতকাল ঘটেনি।

আরও পড়ুন- CBI স্ক্যানারে অনুব্রতর কর্মচারীরা, ব্যাঙ্কের নথি-সহ কাল তলব

তবে সোমবার সকালে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির উদ্দেশে ছেড়ে যায় বন্দে ভারত এক্সপ্রেস। সকাল ৬.৪০ মিনিট নাগাদ হুগলির চন্দনপুর ও বর্ধমান স্টেশনের মাঝে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। পাথরের ঘায়ে ট্রেনের সি-৫ কোচের একটি জানলা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে অভিযোগ। ট্রেনের বাইরে থেকে কেউ বা কারা পাথর ছোড়ে বলে অভিযোগ। ইতিমধ্যেই রেলের তরফে এই ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযোগ দায়ের করা হয়েছে। উচ্চ পর্যায়ের তদন্ত শুরু করেছে রেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- এবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট, আইনজীবীদের হাতাহাতি, পোস্টার যোধপুর পার্কে

এদিকে, ফের বন্দে ভারতে ‘হামলা’ নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতেও। তৃণমূল নেতা কুণাল ঘোষ অবশ্য পাল্টা দুরন্ত এক্সপ্রেসে পাথর বৃষ্টির অভিযোগ তুলেছেন। উত্তর প্রদেশের বারাণসীতে হাওড়া-দিল্লি দুরন্ত এক্সপ্রেস লক্ষ্য করে পাথর ছোড়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন কুণাল। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল এদিন বলেন, ‘কলকাতা-দিল্লি দুরন্ত এক্সপ্রেসে বারাণসীতে পাথর মারা হচ্ছে। এরও তদন্ত হওয়া প্রয়োজন। বিহারে যেভাবে পাথর মারা হচ্ছে তারও তদন্ত প্রয়োজন।’

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘বন্দে ভারত নিয়ে সারা দেশে উন্মাদনা তৈরি হয়েছে। নিশ্চয় কোনও গোষ্ঠী এটা আটকানোর চেষ্টা করছে। রেল ও রাজ্য সরকারের এটা আটকানো উচিত। না হলে লোকে ভয়ে ভয়ে ট্রেনে চড়বে।’

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Again stone pleting at vande bharat express