scorecardresearch

বড় খবর

CBI স্ক্যানারে অনুব্রতর কর্মচারীরা, ব্যাঙ্কের নথি-সহ কাল তলব

অনুব্রতর পরিচারক-সুকন্যার গাড়িচালককে তলব CBI-এর।

CBI স্ক্যানারে অনুব্রতর কর্মচারীরা, ব্যাঙ্কের নথি-সহ কাল তলব
অনুব্রত মণ্ডল।

এবার সিবিআই নজরে অনুব্রত মণ্ডলের কর্মচারীরা। অনুব্রত মণ্ডলের পরিচারক ও তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের গাড়িচালককে তলব কেন্দ্রীয় তদন্ত সংস্থার। আগামিকাল সকালে কলকাতার নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে এই দু’জনকে। সিবিআইয়ের দাবি, গরু পাচারের বিপুল পরিমাণ কালো টাকা অনুব্রত মণ্ডলের কর্মচারীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে সাদা করা হয়েছে। এই দু’জনের অ্যাকাউন্টেও গরু পাচারের টাকার লেনদেন হয়েছে বলে দাবি সিবিআই সূত্রের। ব্যাঙ্ক অ্যাকাউন্টের সব নথি-সহ আগামিকাল অনুব্রতর পরিচারক বিজয় রজক এবং সুকন্যার গাড়িচালক তুফানকে নিজাম প্যালেসে তলব করেছে সিবিআই।

গরু পাচার মামলায় নামে-বেনামে বীরভূম জেলা তৃণমূল সভাপতির পাহাড়-প্রমাণ সম্পত্তির হদিশ মিলেছে। এমনকী তাঁর কন্যা সুকন্যা ও প্রয়াত স্ত্রীর নামেও মিলেছে একাধিক সম্পত্তির হদিশ। গরু পাচারের টাকাতেই তৃণমূলের এই দোর্দণ্ডপ্রতাপ নেতা সম্পত্তির পাহাড় গড়েছেন বলে দাবি সিবিআই সূত্রের। একগুচ্ছ ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে গরু পাচারের কালো টাকা সাদা করা হয়েছে বলে দাবি সিবিআই সূত্রের। অনুব্রত মণ্ডল এক্ষেত্রে তাঁর পরিবারের সদস্যদের পাশাপাশি কর্মচারীদের অ্যাকাউন্টও ব্যবহার করেছেন বলে দাবি সূত্রের।

আরও পড়ুন- ‘ম্যানগ্রোভ ধ্বংস করে মাছের ভেড়ি’, তৃণমূলকে তুলোধনা করে সোচ্চার শুভেন্দু

অনুব্রত মণ্ডলের পরিচারক বিজয় রজক ও সুকন্যার গাড়িচালক তুফান। এই দু’জন অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ কর্মচারীদের মধ্যে অন্যতম। সিবিআই সূত্রের দাবি, দু’জনের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকেই গরু পাচারের কালো টাকা সাদা করা হয়েছে। আগামিকাল দু’জনকেই কলকাতায় ডেকে পাঠিয়েছে সিবিআই।

আরও পড়ুন- এবার বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস বয়কট, আইনজীবীদের হাতাহাতি, পোস্টার যোধপুর পার্কে

ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকার লেনদেন সংক্রান্ত সব নথি নিয়ে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে তাদের। সিবিআইয়ের দাবি, গরু পাচারের কালো টাকা বিভিন্নভাবে সাদা করা হয়েছে। সেই টাকা খোঁজার জন্য একাধিক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখা হচ্ছে। গরু পাচার মামলায় মাসের পর মাস ধরে জেলবন্দি রয়েছেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। ইতিমধ্যেই তদন্তে নেমে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য হাতে এসেছে গোয়েন্দাদের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Cbi has summoned two close associates of anubrata mandal