বড় খবর

Alapan Banerjee: “প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই বেরিয়ে আসি”, শোকজ নোটিসের জবাব দিলেন আলাপন

Alapan Banerjee: নির্দিষ্ট সময়সীমার আগেই কেন্দ্রের শোকজ নোটিসের জবাব দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা

mamata banerjee, narendra modi, alapan bandopadyay
মুখ্যসচিবকে নিয়ে তরজা মোদী-মমতার?

Alapan Banerjee: নির্দিষ্ট সময়সীমার আগেই কেন্দ্রের শোকজ নোটিসের জবাব দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। প্রাক্তন মুখ্যসচিব কেন্দ্রকে নিজের জবাবি চিঠিতে জানিয়েছেন, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলাম। আলোচনার পরে রিপোর্ট দিয়ে অনুমতি নিয়ে বেরিয়ে আসি। প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই আমরা বেরিয়ে আসি।’

কেন্দ্রীয় আন্ডার সেক্রেটারি এ কে সিংকে চিঠি দিলেন তিনি। আলাপনের অবসর গ্রহণ এবং তাঁকে নিজের মুখ্য উপদেষ্টা হিসাবে মুখ্যমন্ত্রীর নিয়োগের পরই গত সোমবার সন্ধেয় শোকজ নোটিস পাঠায় কেন্দ্র। জানতে চাওয়া হয়, কেন প্রধানমন্ত্রীর ইয়াস পর্যালোচনা বৈঠকে ১৫ মিনিট দেরিতে পৌঁছন আলাপন এবং তাঁর বিরুদ্ধে কেন বিপর্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা গ্রহণ হবে না তার জবাব চাওয়া হয়। সেইমতো বৃহস্পতিবার সন্ধেয় প্রত্যাশামতো জবাবি চিঠি দেন আলাপন।

আরও পড়ুন ‘কোন পদ্ধতিতে DGP নিয়োগ হয়েছে?’ মমতা প্রশাসনের কাছে রিপোর্ট তলব রাজ্যপালের

পাশাপাশি এদিন কেন্দ্রকে একটি চিঠি দিয়েছেন রাজ্যের নয়া মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। নবান্ন সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রকে দেওয়া চিঠিতে দ্বিবেদী জানিয়েছেন, এই মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা হিসাবে ঠিক কী ভূমিকা পালন করছেন আলাপন সে কথা। এবার দেখা যাক কেন্দ্র এই জোড়া পত্রবোমার কী উত্তর দেয়।

আরও পড়ুন কোভিড বিধি মেনে বিকেল ৫টা থেকে ৮টা পর্যন্ত খোলা যাবে রেস্তোরাঁ, জানালেন মমতা

প্রসঙ্গত, গত ৩১ মে ছিল আলাপন বন্দ্যোপাধ্যায়ের চাকরির শেষ দিন। সেদিনই তাঁকে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় সরকারের চাকরিতে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু দিল্লি না গিয়ে সেদিনই অবসর নেন এই শীর্ষ আমলা। কেন্দ্র-রাজ্য টানাপোড়েনের মাঝে পড়ে শেষপর্যন্ত অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন আলাপন বন্দ্যোপাধ্যায়। সেদিনই তাঁকে নিজের মুখ্য উপদেষ্টা হিসেবে তিন বছরের জন্য নিয়োগ করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার থেকেই নতুন ভূমিকায় দেখা যাচ্ছে আলাপন বন্দ্যোপাধ্যায়কে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Alapan banerjee show cause notice met pm modi then leave the meeting replied ex cs of west bengal

Next Story
Bengal Coronavirus Update: রাজ্যবাসীকে স্বস্তি দিয়ে অনেকটাই কমল দৈনিক সংক্রমণ-মৃত্যুCoronavirus, Covid Test
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com