scorecardresearch

বড় খবর

‘কোন পদ্ধতিতে DGP নিয়োগ হয়েছে?’ মমতা প্রশাসনের কাছে রিপোর্ট তলব রাজ্যপালের

Governor Jagdeep Dhankhar Tweet: সুপ্রিম কোর্টের নির্দেশ উল্লেখ করে তিনি টুইটে লেখেন, “UPSC-র প্যানেল থেকে কাউকে ডিজি নিয়োগ করা উচিত।”

Mamata Banejagdeep dhankhar post poll violenceDGP
ফের রাজ্যকে নিশানা ধনকড়ের

Jagdeep Dhankar, Mamata Banerjee: রাজ্যের প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায় কোন পদ্ধতি মেনে ডিজিপি নিয়োগ করছেন, বৃহস্পতিবার টুইটে সেই প্রশ্নই তুললেন রাজ্যপাল। শুধু তাই নয়, ডিজিপি নিয়োগ নিয়ে রিপোর্টও তলব করলেন জগদীপ ধনকড়।

রাজ্য পুলিশের ডিজি নিয়োগ নিয়ে এদিন টুইটে একাধিক প্রশ্ন তোলেন ধনকড়। সুপ্রিম কোর্টের নির্দেশ উল্লেখ করে তিনি টুইটে লেখেন, “UPSC-র প্যানেল থেকে কাউকে ডিজি নিয়োগ করা উচিত। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে রাজ্য পুলিশের ডিজি নিয়োগ করা উচিত। অস্থায়ী বা ভারপ্রাপ্ত কাউকে ডিজি নিয়োগ উচিত নয়।”

আরও পড়ুন, ‘প্রধানমন্ত্রীর পদটিকে সম্মান করুন’, বাংলার মুখ্যমন্ত্রীকে ‘খোঁচা’ আসামের মুখ্যমন্ত্রীর

এই টুইটে তিনি ট্যাগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনের সময় রাজ্যের ডিজি বীরেন্দ্রকে সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। ক্ষমতায় এসে বীরেন্দ্রকেই রাজ্য পুলিশের ডিজি হিসেবে নিয়োগ করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, রাজ্যের মুখ্যসচিব হিসেবে আলাপনের আচরণ ‘বোকামি’র পরিচয়, ‘সব নিয়ম ভেঙেছেন তিনি’

টুইটারে রাজ্য সরকারের সমালোচনা করে রাজ্যপাল লেলেন, ‘ভারপ্রাপ্ত কাউকে ডিজি পদে বসানো উচিত নয়। এই বিষয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ মানা উচিত রাজ্য সরকারের’। এদিন সেই প্রসঙ্গ তুলেই মমতা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল ধনকড়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Jagdeep dhankhar tweet on dgp appointment mamata banerjee west bengal