scorecardresearch

আনিস তদন্ত: নবান্নে মমতা-কাশেম সিদ্দিকি সাক্ষাৎ, এলেন না বাবা সালেম খান

সোমবার দুপুরে ছাত্রনেতা আনিস খান মৃত্যু তদন্তে রাজ্য পুলিশের উপরই আস্থা রেখেছে আদালত।

anis death case mamata banerjee kashem siddiki metting at nabanna
নবান্নে মমতা-কাশেম সিদ্দিকি সাক্ষাৎ।

সোমবার দুপুরে ছাত্রনেতা আনিস খান মৃত্যু তদন্তে রাজ্য পুলিশের উপরই আস্থা রেখেছে আদালত। আর তার কয়েক ঘন্টার মধ্যেই নবান্নে পৌঁছান ফুরফুরা শরিফের পীরজাদ কাশেম সিদ্দিকি। সেখানেই মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। আনিস মৃত্যু তদন্তে পশ্চিমবঙ্গ পুলিশের সিটের কার্যকলাপের উপর ভরসা রাখার আর্জি জানান।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকের পর এদিন ফুরফুরা শরিফের পীরজাদ কাশেম সিদ্দিকি বলেছেন, ‘মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা হল। উনি সিটের তদন্তে ভরসা রাখতে বলেছেন। আনিস খানের বাবাকেও সিটের উপর আস্থা রাখার জন্য আবেদন জানিয়েছেন

পুলিশের বিরুদ্ধেই আনিসকে হত্যার অভিযোগে তুলেছে তাঁর পরিবার। সেই অভিযোগের প্রেক্ষিতেই সিট তদন্ত করছে। ইতিমধ্যেই একাধিক পুলিশ কর্মীকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু, পুলিশি এই তদন্ত পক্ষপাতমূলক হতে বাধ্য বলে দাবি করেছেন আনিসের বাবা সালেম খান। শুরু থেকেই তাই ছোট ছেলের মৃত্যু রহস্যের কিনারায় সিবিআই তদন্তের দাবি তুলেছেন তিনি। মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে নবান্নেও যাননি সালেম খান ও তাঁর বড় ছেলে সাবির।

আরও পড়ুন- ‘রাজ্য পুলিশ পৃথিবীর কারও থেকে কম নয়’, আনিস তদন্তে বাংলার পুলিশেই ভরসা আদালতের

যদিও কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ আনিস হত্যার রহস্য উন্মোচনে সিটের তদন্তেই আস্থা রেখেছে। সিট-কে আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। এর আগে হাইকোর্টের নির্দেশেই আনিসের গেহের দ্বিতীয়বার ময়না তদন্ত হয়েছিল।

উল্লেখ্য, আনিসের মৃত্যুর পর আমতায় শান্তি মিছিল হোক বা থানা ঘেরাওয়ে সালেম খানের সঙ্গী ছিলেন পীরজাদা কাশেম সিদ্দিকি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Anis death case mamata banerjee kashem siddiki metting at nabanna