বড় খবর

সিবিআই তদন্ত চেয়ে হাইকোর্টে মৃত বিধায়কের স্ত্রী

বঙ্গ বিজেপি মনে করে, দলীয় বিধায়ককে পরিকল্পনা করে খুন করা হয়েছে। তা ধামা-চাপা দেওয়ার জন্য আত্মহত্যার তত্ব খাড়া করা হয়েছে।

কলকাতা হাইকোর্ট

ঘটনার দিন থেকে হেমতাবাদের মৃত বিজেপি বিধায়কের পরিবার সিবিআই তদন্তের দাবি করে আসছে। একই দাবি করে আসছে রাজ্য বিজেপি। এবার কলকাতা হাইকোর্টে বিধায়কের মৃত্যুরহস্যের সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে মামলা দায়ের হল। শুক্রবার নিরপেক্ষ তদন্তের দাবিতে হাইকোর্টে মামলা দায়ের করলেন নিহতের স্ত্রী চাঁদনি রায়।

গত সোমবার সকালে বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়কের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। সেদিন দেহ উদ্ধার হওয়ার কয়েক ঘণ্টা পরেই পুলিশ জানিয়ে দেয়, আত্মহত্যা করেছেন বিধায়ক। পুলিশ জানায়, তাঁর পকেট থেকে সুইসাইড নোট উদ্ধার হয়েছে। এরপর তদন্তভার নেয় সিআইডি। মালদা থেকে সমবায় কর্মী নিলয় সিংহকে গ্রেফতার করা হয় এই মামলায়। এরই মধ্যে পোস্টমর্টেম রিপোর্ট আত্মহত্যার ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছে পুলিশ, জানিয়ে দেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। যদিও এখনও কেমিক্যাল পরীক্ষা বাকি রয়েছে। সেক্ষেত্রে আরও তথ্য জানা যাবে।

আরও পড়ুন- তৃণমূলে শুদ্ধিকরণ জারি, পদ খোয়ালেন সোনা

প্রথম থেকে আত্মহত্যার তত্ব মানতে চায়নি মৃত বিধায়কের পরিবার। রাতে বাড়ি থেকে ডেকে তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের তরফ থেকে অভিযোগ করা হয়েছে। বঙ্গ বিজেপি মনে করে, দলীয় বিধায়ককে পরিকল্পনা করে খুন করা হয়েছে। তা ধামা-চাপা দেওয়ার জন্য আত্মহত্যার তত্ব খাড়া করা হয়েছে। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “আত্মহত্যার বয়ান টাইপে লেখা। তা কখনও হয় নাকি।” পুলিশ ও সিআইডির তদন্তে আস্থা রাখতে পারেনি বিজেপি। সিবিআই তদন্তের দাবিতে রাজ্যপাল ও রাষ্ট্রপতির দ্বারস্থ হয়েছেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

আরও পড়ুন- বিধায়কের রহস্যমৃত্যু: এবার মুখ্যমন্ত্রীর চিঠি নিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ ডেরেক

শুক্রবার আদালতে মামালা করেন মৃত বিধায়কের স্ত্রী চাঁদনি রায়। তিনি সিবিআই বা কোনও নিরপেক্ষ সংস্থার অধীনে তদন্তের জন্য হাইকোর্টে আবেদন করেছেন। সূত্রের খবর, মামলাটির শুনানি আগামী সপ্তাহে হতে পারে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Appeal to kolkata high court for cbi investigation bjp mla death case west bengal

Next Story
পানের স্বাদ তেঁতো, আমফান-ত্রাণ না মেলায় ফুঁসছে দক্ষিণবঙ্গ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com