scorecardresearch

বড় খবর

পার্থর পর গ্রেফতার অর্পিতা, ‘আমি অন্যায় করিনি-বিজেপির চাল’, দাবি ‘মন্ত্রী-সাথী’র

নগদ কোটি কোটি টাকা ছাড়াও শুক্রবারের তল্লাশিতে ওই ফ্ল্যাট থেকে মিলেছে ৫৬ লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রা, ৭৯ লাখ টাকা মূল্যের সোনার গয়না, আটটি স্থাবর সম্পত্তির দলিল।

পার্থর পর গ্রেফতার অর্পিতা, ‘আমি অন্যায় করিনি-বিজেপির চাল’, দাবি ‘মন্ত্রী-সাথী’র
গ্রেফতারের সময় অর্পিতা মুখোপাধ্যায় (বাঁ দিকে)। ছবি পার্থ পাল

গ্রেফতার করা হল পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে। গতকাল রাত থেকেই তাঁকে টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করল ইডি।

এ দিন গ্রেফতারির পর ফ্ল্যাল থেকে ইডির গাড়িতে ওঠার সময় বিজেপিকে নিশানা করেন অর্পিতা। চিৎকার করে বলেন, ‘আমি কোনও অন্যায় করিনি, এটা বিজেপির চাল।’ তবে, কেন তিনি এসবের মধ্যে রাজ্যের প্রধান বিরোদী দলের ‘চাল’ খুঁজে পাচ্ছেন তা স্পষ্ট করেননি।

শুক্রবারই অর্পিতার বেহালার বাড়ি থেকে ২১.২০ কোটি টাকা উদ্ধার হয়েছে। তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার বেশিরভাগটাই সরকারি খামে ছিল বলে ইডি সূত্রে জানা গিয়েছে। নগদ কোটি কোটি টাকা ছাড়াও শুক্রবারের তল্লাশিতে ওই ফ্ল্যাট থেকে মিলেছে ৫৬ লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রা, ৭৯ লাখ টাকা মূল্যের সোনার গয়না, আটটি স্থাবর সম্পত্তির দলিল। এছাড়াও ২০টি মোবাইল ফোনও উদ্ধার হয়েছে।

আরও পড়ুন- কোটি কোটি টাকার উৎস কী? কীভাবে হত লেনদেন? জেরায় বিস্ফোরক অর্পিতা

পেশায় অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়। পাহাড় প্রমাণ এই অর্থ কীভাবে একজন অভিনেত্রীর ফ্ল্যাটে এল? জানা গিয়েছে অর্পিতা মুখোপাধ্যায় ইডি-র গোয়েন্দাদের জানিয়েছেন যে, প্রথমে দালালরা এসএসসির চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা নিত। সেই টাকা দালাল মারফৎ সরকারি কর্মচারি, আমলার হাত ঘুরে নেতা, মন্ত্রীদের কাছে যেত। অর্থাৎ চেন প্রক্রিয়ায় বিষয়টি এগোত।

ইডি গোয়েন্দাদের ধারণা, এসএসিতে নিয়োগ দুর্নীতির যে অভিযোগ সামনে এসেছে তার সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে মেলা ২১ কোটির বেশি টাকার যোগ রয়েছে। ইডি গোয়েন্দাদের ধারণা, এসএসিতে নিয়োগ দুর্নীতির যে অভিযোগ সামনে এসেছে তার সঙ্গে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে মেলা ২১ কোটির বেশি টাকার যোগ রয়েছে। উদ্ধার হওয়া অর্থ গুনতে ইডি অর্পিতার বাড়িতে ব্যাঙ্ক থেকে চারটি নোট গোনার মেশিন নিয়ে এসেছিল। ব্যাঙ্ক আধিকারিকরা সেই অর্থ গোনেন। এ দিন সন্ধ্য়ায় গাড়ি করে ট্রাঙ্ক ট্রাঙ্ক টাকা ইডি কর্তপক্ষ সরিয়ে নিয়ে যায়।

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার টাকা সরানো হচ্ছে। ছবি- পার্থ পাল

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Arpita mukherjee arrest by ed on ssc scam case updates