scorecardresearch

বড় খবর

কোটি কোটি টাকার উৎস কী? কীভাবে হত লেনদেন? জেরায় বিস্ফোরক অর্পিতা

শুক্রবারই অর্পিতার বেহালার বাড়ি থেকে ২১ কোটির বেশি টাকা উদ্ধার হয়েছে।

কোটি কোটি টাকার উৎস কী? কীভাবে হত লেনদেন? জেরায় বিস্ফোরক অর্পিতা
পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ যত এগোচ্ছে ততই চাঞ্চল্যকর তত্য সামনে আসছে। যা ধরে তদন্ত এগিয়ে নিয়ে যেতে মরিয়া ইডি-র গোয়েন্দারা। শুক্রবারই অর্পিতার বেহালার বাড়ি থেকে ২১ কোটির বেশি টাকা উদ্ধার হয়েছে। পাহাড় প্রমাণ এই টাকা কোথা থেকে তাঁর ফ্ল্যাটে এল? সূত্রের খবর, এই প্রশ্নের জবাবেই নাকি বিস্ফোরক দাবি করেছেন পার্থ ঘনিষ্ঠ অভইনেত্রী।

জানা গিয়েছে অর্পিতা মুখোপাধ্যায় ইডি-র গোয়েন্দাদের জানিয়েছেন যে, প্রথমে দালালরা এসএসসির চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা নিত। সেই টাকা দালাল মারফৎ সরকারি কর্মচারি, আমলার হাত ঘুরে নেতা, মন্ত্রীদের কাছে যেত। অর্থাৎ চেন প্রক্রিয়ায় বিষয়টি এগোত।

আরও পড়ুন- ‘নেত্রীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলাম, তাঁকে পাইনি’, গ্রেফতারের পর বললেন পার্থ

অর্পিতার সঙ্গে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের যোগাযোগ হল কীভাবে? অভিনেত্রী ইডি-র আধিকারীকদের নাকি জানিয়েছেন যে, শিল্পমন্ত্রীর ঘনিষ্ঠ এক প্রমোটারের মাধ্যমেই তাঁর সঙ্গে পার্থবাবুর আলাপ হয়েছিল প্রায় বছর সাতেক আগে। তারপর সেই আলাপ ক্রমশ পারিবারিকস্তরে পৌঁছে গিয়েছে।

অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকার বেশিরভাগটাই সরকারি খামে ছিল বলে ইডি সূত্রে জানা গিয়েছে। নগদ কোটি কোটি টাকা ছাড়াও শুক্রবারের তল্লাশিতে ওই ফ্ল্যাট থেকে মিলেছে ৫৬ লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রা, ৭৯ লাখ টাকা মূল্যের সোনার গয়না, আটটি স্থাবর সম্পত্তির দলিল।

আরও পড়ুন- মেয়ে কোটিপতি, মা ভাঙা ঘরে! ২১ কোটি নিয়ে মুখ খুললেন ‘পার্থ-সাথী’ অর্পিতার মা

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: What is the source of 21 crore rupees in flat arpita said in eds questioning