scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

নিশীথের পর মোদীর আরও এক মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

এর আগে অমিত শাহের ডেপুটি নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

নিশীথের পর মোদীর আরও এক মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

নিশীথ প্রামাণিকের পর এবার কেন্দ্রীয় মন্ত্রী জন বারলার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রাজ্যের আদালতে। আদালত অবমাননার মামলায় এবার আলিপুরদুয়ারের বিজেপি সাংসদের বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা। একের পর বিজেপি সাংসদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পিছনে চক্রান্ত দেখছে গেরুয়া শিবির।

দিন কয়েক আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল রাজ্যের আদালত। একটি সোনার দোকানে চুরির মামলাকে কেন্দ্র করে জারি হয় ওই গ্রেফতারি পরোয়ানা। যা নিয়ে বিজেপিকে কটাক্ষ করে প্রচারে ঝড় তুলেছে তৃণমূল। নিশীথের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার রেশ কাটতে না কাটতেই এবার মোদী মন্ত্রিসভার আরও এক সদস্য যিনি এরাজ্য থেকেই নির্বাচিত, তাঁর বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়না জারি হল।

কোচবিহারের তুফানগঞ্জ মহকুমা আদালত কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ জন বার্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হল। আদালত অবমাননার মামলায় কেন্দ্রীয় মন্ত্রীর নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। জানা গিয়েছে, ২০১৯ সালে লোকসভা নির্বাচনে প্রচারের সময় নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ ওঠে জন বার্লার বিরুদ্ধে।

আরও পড়ুন- আর নিশীথের দাড়ি-গোঁফে রাগ নেই উদয়নের, কথা ফিরিয়েও দিলেন চরম হুঁশিয়ারি

নির্বাচনী বিধি কার্যকর থাকলেও বিডিও অফিসের সামনে দিয়ে তিনি মোটরবাইক ও গাড়ি নিয়ে মিছিল করেন বলে অভিযোগ। প্রশাসনের অনুমতি না থাকলেও জন বার্লা ওই কর্মসূচিতে ছিলেন বলে অভিযোগ। সেই ঘটনা নিয়েই কোচবিহারের বক্সিরহাট থানায় একটি অভিযোগ দায়ের করে নির্বাচন কমিশন। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আদালত।

আরও জানা গিয়েছে, ওই মামলায় বার্লা ছাড়াও আরও তিনজনের নাম ছিল। তিনজন আগেই মামলা থেকে নিষ্কৃতি পেয়েছিলেন। চলতি মাসের ১৫ তারিখ জন বার্লাকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। যদিও আদালতের সেই সমন উপেক্ষা করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি নিজেও যাননি এমনকী তাঁর আইনজীবীও আদালতে উপস্থিত হননি। তারই জেরে এবার জন বার্লার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

আরও পড়ুন- কর্মশিক্ষা-শারীরশিক্ষার শূন্যপদে নিয়োগে জট আরও গভীরে, কী নির্দেশ হাইকোর্টের?

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Arrest warrant issue against union bjp mp union minister john barla