বড় খবর

তাপস রায়ের ‘বিতর্কিত’ মন্তব্যে বিধানসভায় তুলকালাম

ভিক্টোরিয়া মেমোরিয়ালে মমতা বন্দ্যোপাধ্যায় এর অপমান নিয়ে প্রস্তাব আনতে চায় সরকার পক্ষ। তাপস রায়ের একটি মন্তব্যে আপত্তি তোলে বিরোধীরা।

রাজ্যে দু’দিনের বিধানসভার অধিবেশনের দ্বিতীয় দিনে সরগরম বিধানসভা। রাজ্যের পরিষদীয় মন্ত্রী তাপস রায়ের মন্তব্যে উত্তেজনা ছড়ায় সেখানে। ভিক্টোরিয়া মেমোরিয়ালে মমতা বন্দ্যোপাধ্যায় এর অপমান নিয়ে প্রস্তাব আনতে চায় সরকার পক্ষ। সেই সময় বক্তব্য রাখতে গিয়ে তাপস রায়ের একটি মন্তব্যে আপত্তি তোলে বিরোধীরা।

২৩ জানুয়ারি নেতাজির জন্মদিবসে ভিক্টোরিয়া মেমোরিয়ালে সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠানে জয় শ্রীরাম স্লোগান প্রসঙ্গ তোলেন তাপস রায়। ওটা শুধু মুখ্যমন্ত্রীর অপমান নয়, রাজ্যের মানুষের অপমান। অনুষ্ঠানে উপস্থিত থেকেও প্রধানমন্ত্রী এর কোনও প্রতিবাদ করেননি বলেও অভিযোগ করেন তিনি। বাম-কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে আপত্তিকর শব্দ ব্যবহার করা হয়েছে সেই কারণে ওয়েলে নেমে বিক্ষোভ দেখিয়েছেন বিরোধীরা।

আরও পড়ুন, চার ‘বেসুরো’ বিধায়কের বিধানসভায় গরহাজিরায় জল্পনা বাড়ল

বিরোধীদের বক্তব্য, নিয়ম অনুযায়ী এই বিষয়টি নিন্দা প্রস্তাব হিসাবে আসে না। ২৩ তারিখের ঘটনা আজ ২৮ তারিখ এই ভাবে আনা যায় না। এটাকে রেজিলিউশন হিসাবে নিয়ে আসা উচিত। তারা বলেন, নেতাজির জন্মদিনে জয় শ্রীরাম স্লোগান যেমন নিন্দনীয়, ঠিক তেমনই তাঁদেরকে অপমানও নিন্দনীয়। যদিও এরপর স্পিকার জানান, তাপস রায়ের বিতর্কিত মন্তব্য কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হবে।

আরও পড়ুন, ফের রাজীবের সঙ্গে কাজ করতে চান শুভেন্দু

অন্যদিকে, এদিন বাম ও কংগ্রেসের তরফে যৌথভাবে একটি প্রস্তাব জমা দেওয়া হয়েছে বুধবার। বিরোধী এই দুই দলের দাবি, তাদের প্রস্তাবকে সামনে রেখে আলোচনা করা হোক। রাজ্যে চালু থাকা কৃষি আইন বাতিল করার দাবিও জানানো হয়েছে, বাম কংগ্রেসের তরফে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Assembly tmc minister tapas roy comments cpim congress oppose

Next Story
‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় পাড়ায় সমাধান’ প্রসঙ্গে মমতার প্রশংসায় বিশ্বব্যাঙ্ক-UNICEF
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com