scorecardresearch

বড় খবর

প্রেমের টানে বাংলাদেশ থেকে ভারতে তরুণী, সীমান্ত পেরতেই আটক

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এক ভারতীয় যুবকের সঙ্গে আলাপ হয় বাংলাদেশের ওই তরুণীর। কিছুদিনের মধ্যেই প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

Bangladeshi girl detained by BSF after crossing India-Bangladesh border in cooch behar
আটক বাংলাদেশি তরুণীকে দিনহাটা মহকুমা আদালতে তোলা হচ্ছে। ছবি: সন্দীপ সরকার

ভালোবাসার টানে ওপার বাংলা থেকে ভারতে এসে বিএসএফের হাতে আটক বাংলাদেশের তরুণী। শনিবার ‘চোরা-পথে’ সীমান্ত পেরনোর সময় ধরা পড়ে যান ওই তরুণী। রবিবার বিএসএফ ওই তরুণীকে কোচবিহারের সাহেবগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেয়। এদিন মেয়েটিকে তোলা হয়েছে দিনহাটা মহকুমা আদালতে।

বাংলাদেশের বগুড়ার বাসিন্দা ওই তরুণীর সঙ্গে সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে কোচবিহার জেলার তুফানগঞ্জের এক যুবকের। দু’জনের আলাপ মাত্র ৬ মাসের। বিষয়টি জেনে যায় তরুণীর পরিবার। মেয়ের সঙ্গে তুফানগঞ্জের যুবকের বিয়ে দিতে অস্বীকার করেন তাঁর পরিবারের সদস্যরা। আর এরপরই তরুণী ও তাঁর প্রেমিক পালিয়ে বিয়ের পরিকল্পনা করেন। সেই পরিকল্পনা মাফিক শনিবার তরুণী বাড়ি থেকে পালিয়ে আসেন। বাংলাদেশের বগুড়া থেকে তিনি ভারতের সাহেবগঞ্জে দিঘলটারি সীমান্তে এসে পৌঁছোন।

বেআইনিভাবে সীমান্ত পেরিয়ে রাতেই ওই তরুণী ভারতে ঢুকে পড়েন। তবে শেষ রক্ষা হয়নি। টহলরত বিএসএফের ১২৯ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের হাতে ধরা পড়ে যান ওই তরুণী। রবিবার সকালে বিএসএফের তরফে ওই তরুণীকে দিনহাটার সাহেবগঞ্জ থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন- বিয়ের ভোজে সর্বোচ্চ ২০০, কনের আবদারেই বিধি-শিথিল ‘দিদি’র?

এদিন ওই তরুণী জানান, সোশ্যাল মিডিয়ায় মাত্র ৬ মাস আগে তাঁর আলাপ হয় তুফানগঞ্জের এক যুবকের সঙ্গে। ক্রমেই দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। দু’জনে বিয়ে করার পরিকল্পনা করলে বেঁকে বসে তাঁর পরিবার। প্রেমিকের পরামর্শ মতোই সংসার গড়ার ইচ্ছায় ভারতে আসেন তিনি। তবে এদেশে ঢুকে ধরা পড়ে যান বিএসএফের হাতে।

আরও পড়ুন- খড়গপুর আইআইটিতে নতুন করে করোনা আক্রান্ত ২০ জন

এদিকে, ইতিমধ্যেই পুলিশ মেয়েটির থেকে তুফানগঞ্জের ওই যুবকের ঠিকানা নিয়েছে। ওই যুবকের খোঁজ-খবর শুরু করেছে পুলিশ। এদিন দিনহাটা মহকুমা হাসপাতালে বাংলাদেশের ওই তরুণীর করোনা পরীক্ষা করোনো হয়েছে। পরে তাকে তোলা হয় দিনহাটা মহকুমা আদালতে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bangladeshi girl detained by bsf after crossing india bangladesh border in cooch behar