বড় খবর

মন্ত্রীদের কাজে ‘অসন্তুষ্ট’ মমতা, প্রশাসনিক বৈঠকে দিলেন কড়া নির্দেশ

কয়েক জন মন্ত্রীর কাজে অসন্তুষ্ট হয়েছেন মুখ্যমন্ত্রী, এমনটাই খবর নবান্ন সূত্রে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

তৃতীয়বার বাংলার মসনদে ক্ষমতায় এসে কোনওরকম ভুল-ত্রুটি রাখতে চাইছেন না মুখ্যমন্ত্রী। প্রশাসনিক কাজকর্ম, প্রকল্প বাস্তবায়নে কোনও খামতি চান না মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রীদের কড়া নির্দেশ, দফতরের কাজে কোনও গাফিলতি নয়। তবুও কয়েক জন মন্ত্রীর কাজে অসন্তুষ্ট হয়েছেন মুখ্যমন্ত্রী, এমনটাই খবর নবান্ন সূত্রে। মুখ্যমন্ত্রীর দফতরকে না জানিয়ে বড় কোনও খরচ করা যাবে না বলে মন্ত্রীদের সাফ নির্দেশ দিয়েছেন মমতা।

জানা গিয়েছে, খরচ নিয়ে পূর্ত, সমবায়, দমকল ও সেচ দফতরের কাজে অসন্তোষ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। ক্ষমতায় আসার পর বুধবার নবান্নে প্রথম প্রশাসনিক বৈঠক করেন মমতা। সূত্রের খবর, সেচমন্ত্রী সৌমেন মহাপাত্রকে ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে মুখ্যমন্ত্রী ধমক দেন। ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে দিল্লিতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে দেখা করার কথা ছিল সেচমন্ত্রীর। সেটা না করায় মুখ্যমন্ত্রী এদিন মন্ত্রীর কাছে দিল্লি না যাওয়ার কারণ জানতে চান।

মুখ্যমন্ত্রীর এদিন স্পষ্ট ভাষায় বলে দেন, ঘাটাল, দিঘা ও সুন্দরবন মাস্টার প্ল্যান নিয়ে মন্ত্রীদের দল দিল্লি গিয়ে দেখা করবেন কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে। ডিভিসি-ফারাক্কা নিয়েও তাঁরা কথা বলবেন। এদিন নবান্ন সূত্রে আরও জানা গিয়েছে, সমবায় মন্ত্রী অরূপ রায়ের কাজেও অসন্তোষ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। এর আগেও সমবায় ব্যাঙ্কগুলোতে দুর্নীতি নিয়ে সরব হন মমতা। বুধবার সেই কথা ফের উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন লোকাল ট্রেন চালু নিয়ে রাজ্যের কি পরিকল্পনা? জানালেন মুখ্যমন্ত্রী

তিনি বলেন, সমবায় ব্যাঙ্কের কাজ ঠিকমতো হচ্ছে না। প্রচুর বেনামি অ্যাকাউন্ট আছে ব্যাঙ্কগুলিতে। সেগুলির অডিট করা হয়নি কেন তা জানতে চান মমতা। সমবায় মন্ত্রীকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন তিনি। এদিকে, পূর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটককে মুখ্যমন্ত্রী স্পষ্ট বলে দেন, তাঁর অনুমতি ছাড়া কোনও বড় খরচ করা যাবে না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal cm mamata banerjee unhappy with some ministers warns them

Next Story
‘গায়ের রঙ কালো! তাই কবিগুরুকে তাঁর মা কোলে নিতেন না’, মন্ত্রী সুভাষের মন্তব্যে বিতর্কSubahsh Sarkar, rabindra Nath, Visva-Bharati
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com