scorecardresearch

বঙ্গবাসীকে স্বস্তি দিয়ে মহাসপ্তমীতে সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ৪,১৪৩ জন, মৃত ৬০।

বঙ্গবাসীকে স্বস্তি দিয়ে মহাসপ্তমীতে সামান্য কমল দৈনিক করোনা সংক্রমণ

মহাষষ্ঠীতে সব রেকর্ড ভেঙে দেওয়ার পর আতঙ্কে কাঁটা ছিল রাজ্যবাসী। পুজোর মধ্যে করোনা সংক্রমণ লাগামছাড়া আকার নিয়েছে। যে হারে বাড়ছিল সংক্রমণ তাতে প্রমাদ গুনছিলেন চিকিৎসক-স্বাস্থ্যকর্মীরা। কিন্তু বঙ্গবাসীকে স্বস্তি দিয়ে মহাসপ্তমীতে একটু কমল সংক্রমণের মাত্রা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ৪,১৪৩ জন। গতকাল যেটা ছিল ৪,১৫৭। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ লক্ষ ৪১ হাজার ৪২৬ জন।

শুক্রবার রাজ্যের স্বাস্থ্য দফতরের হেলথ বুলেটিন অনুযায়ী, একদিনে আক্রান্তের নিরিখে টেক্কা দিয়েছে কলকাতা। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৯৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। দার্জিলিংয়ে এখন পর্যটকদের আনাগোনা বেড়েছে। সেইসঙ্গে বাড়ছে সংক্রমণও। রাজ্যে সুস্থতার হারও বেড়েছে। সার্বিক সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৭.৪৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনাজয়ীর সংখ্যা ৩,৬৭৬ জন। বাংলায় মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৯৮ হাজার ৫৮৭ জন।

আরও পড়ুন সপ্তমীতে হঠাৎ ভোলবদল আবহাওয়ার, সরছে নিম্নচাপ, ভারী বৃষ্টি হচ্ছে না

গতকালের থেকে এদিন মৃত্যুও কমেছে। ষষ্ঠীতে যে সংখ্যাটা ৬৪ ছিল, সেটা এদিন কমে হয়েছে ৬০। বাংলায় করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৬৮ জন। মহাসপ্তমীতে করোনা গ্রাফ নিম্নমুখী হওয়ায় কিছুটা স্বস্তি পেয়েছেন রাজ্যবাসী। হাইকোর্টের নির্দেশ মেনে কলকাতার পুজো মণ্ডপগুলিতে নো-এন্ট্রি হওয়ায় সংক্রমণের মাত্রা একটু কমবে বলে আশা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bengal corona updates slight downward of positive cases