বড় খবর

Bengal Coronavirus Update: সাত হাজারের ঘরে দৈনিক সংক্রমণ, নিম্নমুখী মৃত্যুও

Bengal Coronavirus Update: একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮৮২ জন।

Bengal Coronavirus Update
প্রতীকী ছবি

Bengal Coronavirus Update: রাজ্যে আরও নিম্নমুখী করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমিত ৭,০০২ জন। গতকালের থেকে সামান্য কমেছে মৃত্যু। কিন্তু এখনও একশোর বেশি সংখ্যাটা। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন আক্রান্তের দ্বিগুণ। যা কিছুটা স্বস্তি দেবে রাজ্যবাসীকে।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সর্বাধিক সংক্রমিত উত্তর ২৪ পরগনা জেলায়। এই জেলায় আক্রান্ত হয়েছেন ১,৪৩৪ জন। এরপরেই রয়েছে কলকাতা। শহরে একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৪৫ জন। বহুদিন পর অনেকটাই কমল তিলোত্তমায় দৈনিক সংক্রমণ। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮৮২ জন।

আরও পড়ুন স্বস্তি দিয়ে বাংলায় বর্ষার প্রবেশ, কবে থেকে বৃষ্টিপাত?

রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ ১৯ হাজার ১৩০। সুস্থ হয়েছেন ১৩ লক্ষ ৭৪ হাজার ৪১৯ জন। এই মুহূর্তে বাংলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে হয়েছে ৩৫ হাজার ৪৫৪। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ১৫৯ জনের।

আরও পড়ুন আট হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

এদিকে, স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ১৪ হাজার ৪৬০ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। দৈনিক সুস্থতার হার ১ লক্ষ ৮৯ হাজার ২৩২ জন। সুস্থতার হার প্রায় ৯৩ শতাংশ। নতুন করে অ্যাকটিভ কেস কমেছে প্রায় ৭৫ হাজারের কাছাকাছি। যার ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা নেমে এসেছে ১৫ লক্ষের নিচে। আপাতত অ্যাকটিভ কেস ১৪ লক্ষ ৭৭ হাজার ৭৭৯ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal coronavirus update daily cases lower death still above hundred

Next Story
Cow Smuggling Case: নাগরিকত্ব ছেড়ে প্রশান্ত মহাসাগরের কোলে বিনয় মিশ্র, দাবি সিবিআইয়েরCow Smuggling, Vinay Mishra, CBI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com