ছুটির দিনেও নবান্নে মুখ্যসচিব, আগামিকাল সম্ভবত দিল্লিতে যাচ্ছেন না আলাপন

Alapan Banerjee: নবান্ন সূত্রে জানা গিয়েছে, সোমবার দিল্লি যাওয়ার বদলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইয়াস পরবর্তী পর্যালোচনা বৈঠকে থাকবেন মুখ্যসচিব।

central govt again sends notice to west bengals former cs alapan bandyopadhyay seeks reply within a month
রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

Alapan Banerjee: কেন্দ্রের তরফে তলব করা হলেও আগামিকাল, ৩১ মে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের দিল্লি যাওয়া নিয়ে প্রশ্নচিহ্ন। নবান্ন সূত্রের খবর, আগামিকাল দিল্লি যাচ্ছেন না আলাপন। বরং আজ, রবিবার ছুটির দিনে নবান্নে গিয়েছেন তিনি। সূত্রের খবর, কেন দিল্লিতে যাবেন না এবং কেন্দ্রীয় নির্দেশ মানছেন না তা চিঠি দিয়ে কেন্দ্রকে জানাবেন আলাপন।

আরও একটি কারণ হল, এখনও রাজ্য সরকার তাঁকে রিলিজ দেয়নি। সেক্ষেত্রে তাঁর দিল্লি যাওয়ার সম্ভাবনা ক্ষীণ। নবান্ন সূত্রের খবর, রবিবার বিকেল পর্যন্ত আলাপনকে দিল্লি যাওয়ার প্রয়োজনীয় ছাড়পত্র দেয়নি রাজ্য সরকার। এমনকি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধ মেনে কেন্দ্রীয় সরকারও তাদের নির্দেশ প্রত্যাহার করেনি।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, সোমবার দিল্লি যাওয়ার বদলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইয়াস পরবর্তী পর্যালোচনা বৈঠকে থাকবেন মুখ্যসচিব। থাকবেন অন্যান্য দফতরের সচিবরাও। সেই বৈঠকে ক্ষয়ক্ষতি সংক্রান্ত রিভিউ রিপোর্ট পেশ করবেন সচিবরা। সেগুলি পর্যালোচনার জন্যই মুখ্যমন্ত্রীর সেই বৈঠকে থাকবেন আলাপন। সেক্ষেত্রে কেন্দ্রীয় নির্দেশের কী হবে? জানা গিয়েছে, কেন্দ্রকে চিঠি মারফত দিল্লিতে না যাওয়ার কারণ জানাবেন মুখ্যসচিব। তাহলে পরবর্তী পদক্ষেপ হিসাবে কড়া ব্যবস্থা নিতে পারে কেন্দ্র।

আরও পড়ুন “আপনার দুটো পায়ে ধরলে কি এবার খুশি হবেন?”, মুখ্যসচিবকে তলব বিতর্কে মোদীকে কটাক্ষ মমতার

গতকালই নবান্নে মুখ্যসচিবকে তলব বিতর্ক নিয়ে মমতার কটাক্ষ ছিল, “বাংলায় হার হজম করতে না পেরে প্রতিহিংসার রাজনীতি করছে কেন্দ্র। বৈঠকে না থাকার জন্য প্রতিহিংসার জন্য মুখ্যসচিবকে ডেকে নেওয়া হচ্ছে। তাঁর কী দোষ, যাঁকে ৭২ ঘণ্টা আগে তিন মাসের জন্য এক্সটেনশন দেওয়া হল, তাঁকেই আবার জরুরি তলব করা হচ্ছে দিল্লিতে। গোটা দেশের কাছে আমাকে যে ভাবে অপমান করা হয়েছে তাতে খুব দুঃখিত।”

আরও পড়ুন মুখ্যমন্ত্রীর অনুরোধে সায় কেন্দ্রের! তিন মাস বাড়ল মুখ্যসচিবের মেয়াদ

মমতা আরও বলেন, “আপনারা শুধু আমাকেই ডিস্টার্ব করছেন না, এবার আমাদের প্রশাসনিক আধিকারিকদেরও বিরক্ত করছেন। আমি যদি আপনার দুটো পায়ে ধরি তাহলে যদি খুশি হোন, তাহলে বাংলার জন্য তা করতেও রাজি। কিন্তু মুখ্যসচিবের উপর প্রতিহিংসার রাজনীতি করবেন না। আলাপন বন্দ্যোপাধ্যায় বাঙালি বলেই কি রাগ? বাংলা-বাঙালির উপর এত রাগ কেন আপনাদের?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal cs alapan banerjee may skip delhi summon sources

Next Story
West Bengal Weather Today: ভ্যাপসা গরম থেকে স্বস্তি? বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসKolkata Weather, কলকাতার আবহাওয়া, Weather, আবহাওয়া, Weather report west bengal, কলকাতায় নিম্নচাপ, west bengal weather forcast, কলকাতার বৃষ্টি, weather forecast kolkata, কলকাতার বৃষ্টির ছবি, weather forecast, কলকাতায় ভারী বৃষ্টিপাত, Weather photos of Kolkata, নিম্নচাপ, kolkata rain photos, বৃষ্টির ছবি, rain photos, বৃষ্টির জলছবি, rain, বঙ্গোপসাগরের নিম্নচাপ, kolkata rain, দুর্যোগপূর্ণ আবহাওয়া, rain in kolkata, লকডাউন, lockdown, করোনা, covid-19, কোভিড-১৯, covid, কোভিড, corona, করোনা মহামারী,corona pandemic, বৃষ্টির সর্তকতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com