বড় খবর

ম্যালেরিয়া আক্রান্ত ধনকড়, দিল্লিতে চিকিৎসাধীন রাজ্যপাল

Jagdeep Dhankhar: শুক্রবার হঠাৎ করে জ্বর আসার পর চিকিৎসকদের কথা মতো রক্ত পরীক্ষা করান ধনকড়।

Wb Governor Jagdeep Dhankhar calls State Election Commissioner Sourav Das at Rajbhavan 7 December 2021
রাজ্যপাল জগদীপ ধনকড়

দিল্লিতে গিয়ে ম্যালেরিয়ার কবলে রাজ্যপাল জগদীপ ধনকড়। শুক্রবার থেকে শরীরে জ্বর ছিল তাঁর। শনিবার রক্ত পরীক্ষার পর তাঁর শরীরে ম্যালেরিয়ার সংক্রমণ ধরা পড়েছে। উৎসবের মরশুমে ছুটি কাটাতে উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন রাজ্যপাল। সেখানে কিছুদিন থাকার দিন তিনেক আগে বাগডোগরা এয়ারপোর্ট থেকে দিল্লি উড়ে যান তিনি।

জানা গিয়েছে, তখনও সুস্থ ছিলেন ধনকড়। শুক্রবার হঠাৎ করে জ্বর আসার পর চিকিৎসকদের কথা মতো রক্ত পরীক্ষা করান। পরীক্ষায় তাঁর রক্তের নমুনায় মেলে ম্যালেরিয়ার জীবাণু। এখন দিল্লিতে বঙ্গভবনে রয়েছেন তিনি। সেখানেই চিকিৎসা চলছে তাঁর। আপাতত বিপন্মুক্ত তিনি। জ্বরও কমেছে বলে জানা গিয়েছে।

বিলম্বে বর্ষা বিদায়ের জেরে বাংলার বিভিন্ন বৃষ্টির দাপট দেখা গিয়েছে গত কয়েকদিনে। লক্ষ্মীপুজোর দিনও বৃষ্টি হয়েছে কিছু জায়গায়। আর বৃষ্টির জেরে বিভিন্ন এলাকায় জমা জল থেকে ছড়াচ্ছে নানা রোগ। ডেঙ্গু-ম্যালেরিয়ার মতো মশাবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। ম্যালেরিয়ার কবল থেকে রেহাই পেলেন না খোদ রাজ্যপালও।

আরও পড়ুন লখিমপুর কাণ্ড: ডেঙ্গুতে আক্রান্ত কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্র, ভর্তি হাসপাতালে

তবে ম্যালেরিয়ার জীবাণু ধনকড়ের শরীরে বাসা বেঁধেছে উত্তরবঙ্গ থেকে নাকি দিল্লিতে গিয়ে তিনি আক্রান্ত হয়েছেন তা স্পষ্ট নয়। আপাতত রাজধানীতে চিকিৎসা চলছে তাঁর। আপাতত জ্বর নেই, তবে দুর্বলতা রয়েছে। বঙ্গভবনে থেকেই চিকিৎসা চলছে তাঁর।

বিস্তারিত আসছে…

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bengal governor jagdeep dhankhar diagonosed with maleria

Next Story
এবার ডেঙ্গির থাবা মেডিক্যাল কলেজে, আক্রান্ত চার পড়ুয়াMedical college Boys hostel Express Photo Shashi Ghosh
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com