scorecardresearch

বড় খবর

উত্তাল বিধানসভা, দুর্নীতি ইস্যুতে সোচ্চার BJP, ‘ডোন্ট টাচ মাই বডি’ টিপ্পনিতে তুমুল বিক্ষোভ তৃণমূলের

বৃহস্পতিবার বিজেপি ও তৃণমূলের জোড়া বিক্ষোভে উত্তাল হয় রাজ্য বিধানসভা।

উত্তাল বিধানসভা, দুর্নীতি ইস্যুতে সোচ্চার BJP, ‘ডোন্ট টাচ মাই বডি’ টিপ্পনিতে তুমুল বিক্ষোভ তৃণমূলের
জোড়া বিক্ষোভে উত্তাল পশ্চিমবঙ্গ বিধানসভা।

বিজেপির নবান্ন অভিযানের আঁচ রাজ্য বিধানসভাতেও। বৃহস্পতিবার বিধানসভায় দুর্নীতি ইস্যুতে মুলতুবি প্রস্তাব দেয় বিজেপি। সেই প্রস্তাব গৃহীত না হওয়ায় তুমুল বিক্ষোভ গেরুয়া দলের। শেষমেশ অধিবেশ কক্ষ থেকে ওয়াকআউট বিজেপির। পদ্ম দলের পাল্টা তৃণমূলও। নবান্ন অভিযানের দিন শুভেন্দু অধিকারীর সঙ্গে মহিলা পুলিশের বাদানুবাদকে ডাল করে রীতিমতো শুভেন্দুর ছবি-সহ পোস্টার নিয়ে বিধানসভার বাইরে ‘ডোন্ট টাচ মাই বডি’ কর্মসূচি পালন শাসকদলের।

সরগরম রাজ্য বিধানসভা। বিধানসভায় পোস্টার যুদ্ধ। ‘ডোন্ট টাচ মাই বডি’ পোস্টার নিয়ে বিক্ষোভ তৃণমূলের। পাল্টা দুর্নীতি বিরোধী পোস্টার নিয়ে বিক্ষোভ বিজেপিরও। শাসক-বিরোধী দু’পক্ষের তুমুল হট্টগোলের জেরে শেষমেশ আসন ছেড়েই উঠে যান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। এদিন বিধানসভায় বিজেপির নবান্ন অভিযানে ‘ডোন্ট টাচ মাই বডি’ মন্তব্যের ব্যাখ্যা দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এরপরেই অধিবেশন কক্ষে বিক্ষোভ শুরু বিজেপি বিধায়কদের। বিধানসভা থেকে ওয়াকআউট করে বাইরে এসে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। এসএসসি কাণ্ড থেকে শুরু করে গরু, কয়লা দুর্নীতিতে তৃণমূলের নেতাদের নাম জড়ানোর প্রতিবাদে সোচ্চায় হয় বিজেপি। গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে চলে বিক্ষোভ।

থেমে থাকেনি তৃণমূলও। অধিবেশন কক্ষের বাইরে বেরিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন শাসকদলের বিধায়করাও। চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজাদের নেতৃত্বে চলে বিক্ষোভ। শুভেন্দু অধিকারী তথা বিজেপিকে বিঁধে ‘ডোন্ট টাচ মাই বডি’ লেখা প্ল্যাকার্ড হাতে বিধানসভায় বিক্ষোভে ফেটে পড়ে তৃণমূলও।

আরও পড়ুন- কয়লাকাণ্ডে এবার মাঠে CID, দাপুটে এই বিজেপি নেতাকে কালই তলব

তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, ”অসত্য কথা বলে বিজেপি প্রতিবাদ করতে দাঁড়িয়ে পড়ল। আমরাও দাঁড়িয়ে পড়লাম। নবান্ন অভিযানে পুলিশের ভ্যান জ্বলল, পুলিশ মার খেল। মহিলা ও পুরুষ পুলিশ সবাই তো ঝাঁপাবেন। মহিলাদের ওঁরা দেবী দুর্গা বলেন। তাহলে ওই মহিলা পুলিশকর্মীদের কেন মা হিসেবে দেখছেন না ওঁরা? মহিলারা তো কেউ শুভেন্দু অধিকারীকে ধরেননি। ওঁকে গ্রেফতার হতে অনুরোধ করছিলেন।”

আরও পড়ুন- ‘ফাঁদে ফেলতে ব্যর্থ, তাই গায়ে জ্বালা’, অভিষেককে তিহাড় জেলে পোরার হুঁশিয়ারি শুভেন্দুর

এরই পাল্টা বিজেপ নেত্রী অগ্নিমিত্রা পল বলেন, ”নিম্নরুচির রাজনীতি শুরু করেছে তৃণমূল। মহিলাদের এগিয়ে দিল। মহিলা পুলিশ পুরুষের গায়ে হাত দেবে এটা কোথায় লেখা আছে? শাসকদলের কোনও ইস্যু নেই।” এরই পাশাপাশি নবান্ন অভিযানে ডিউটি করতে গিয়ে আহত পুলিশকর্তাকে দেখে বেরিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যেরও কড়া সমালোচনা করেছেন তিনি।

বিজেপিনেত্রীর কথায়, ”অভিষেক ব্যানার্জিকে চ্যালেঞ্জ করছি। একটাও বিজেপি কর্মীকে গুলি করে দেখান। আমরাও এর শেষে দেখে ছাড়ব। শাসকদলের কোনও ইস্যু নেই। চুরি কী করে হল তার জবাব দিন। ওদের কাছে উত্তর নেই।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp and tmc mla protest at west bengal state assembly