scorecardresearch

মামলার ‘মালা’ রাজ্যের, একান্তে শাহকে পেয়ে গুচ্ছ নালিশ শুভেন্দুর, কথা মোদীর সঙ্গেও

দিল্লির দরবারে শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরুদ্ধে একগুচ্ছ নালিশ বিরোধী দলনেতার।

মামলার ‘মালা’ রাজ্যের, একান্তে শাহকে পেয়ে গুচ্ছ নালিশ শুভেন্দুর, কথা মোদীর সঙ্গেও
দিল্লির দরবারে শুভেন্দু।

দিল্লির দরবারে শুভেন্দু অধিকারী। প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী থেকে শুরু করে বিজেপির সর্বভারতীয় সভাপতির সঙ্গে সাক্ষাৎ রাজ্যের বিরোধী দলনেতার। তাঁর বিরুদ্ধে পশ্চিমবঙ্গে দায়ের হওয়া সব মামলা প্রসঙ্গে এদিন অমিত শাহকে বিস্তারিত তথ্য দিয়েছেন শুভেন্দু।

শুধু তাই নয়, এব্যাপারে মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বাধীন রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলে রাজ্যের বেশ কয়েকজন আইপিএস অফিসারের নামেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে নালিশ জানিয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক, এমনই খবর সূত্রের।

ফের দিল্লিতে অমিত শাহ ও শুভেন্দু অধিকারীর একান্ত সাক্ষাৎ। গত সপ্তাহে বঙ্গ সফরে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ফেরার সময় দমদম বিমানবন্দরে শুভেন্দু অধিকারীর সঙ্গে মিনিট ২০ কথা হয় শাহের। তখনই শুভেন্দুকে দিল্লিতে ডেকেছিলেন তিনি। সেই মতো দিল্লি গিয়ে মঙ্গলবার অমিত শাহের সঙ্গে দেখা করেছেন শুভেন্দু। তাঁর বিরুদ্ধে রাজ্যের একাধিক থানায় দায়ের হওয়া একগুচ্ছ মামলার তালিকা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। বেশ কিছুক্ষণ এদিন অমিত শাহের সঙ্গে একান্ত বৈঠক হয়েছে শুভেন্দু অধিকারীর।

আরও পড়ুন- পুলিশের ভূমিকাকে কঠিন চ্যালেঞ্জ, হাইকোর্টে জিতেন্দ্রর স্ত্রী চৈতালি

সেই বৈঠক শেষে বেরিয়ে শুভেন্দু এদিন বলেন, ”অমিত শাহজি আমায় বলেন শুভেন্দুবাবু আপনার বিরুদ্ধে তো বাংলার সব জায়গায় মামলা হচ্ছে। এত মামলা কী করে হচ্ছে? আমি ওনাকে তথ্য দিয়ে সব জানিয়েছি। পশ্চিমবঙ্গে এক শ্রেণির পুলিশ অফিসার মমতা ব্যানার্জি ও তাঁর ভাইপোর নির্দেশে আমার স্বাভাবিক কাজকর্মে বাধা সৃষ্টি করছেন। প্রচুর মিথ্যা মামলা দিচ্ছে। সব কথা অমিত শাহকে জানিয়েছি।” এদিকে, শুভেন্দুর এই দিল্লি দরবার নিয়ে পাল্টা কটাক্ষ ছুঁড়ে দিয়েছে তৃণমূল। নারদ কেলেঙ্কারিতে সিবিআই থেকে বাঁচতেই শুভেন্দুর দিল্লি দরবার বলে খোঁচা দলের মুখপাত্র কুণাল ঘোষের।

আরও পড়ুন- দলের নেতাকে খুনের চেষ্টা, অনুব্রতর ৭ দিনের পুলিশ হেফাজত, দিল্লি-যাত্রা রুখতে কৌশল?

এরই পাশাপাশি মঙ্গলবার খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা হয়েছে শুভেন্দু অধিকারীর। তবে সেটা ছিল নেহাতই সৌজন্য বিনিময়। আলাদা করে এদিন মোদীর সঙ্গে বৈঠক হয়নি রাজ্যের বিরোধী দলনেতার। সংসদের সেন্ট্রাল হলে শুভেন্দু যখন দাঁড়িয়েছিলেন সেই সময় ওই পথ দিয়েই যাচ্ছিলেন প্রধানমন্ত্রী। শুভেন্দুকে দেখেই তিনি চিনতে পেরেছেন। দাঁড়িয়ে শুভেন্দু অধিকারীকে মোদী জিজ্ঞাসা করেন, ”শুভেন্দু কেমন আছেন।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp suvendu adhikari meet with pm modi amit shah nadda in delhi