scorecardresearch

বড় খবর

পাখির চোখ ‘২৪, তৃণমূলের কোমর ভাঙতে বঙ্গ BJP-র বাজি সেই কেন্দ্রীয় নেতারাই

‘২৪-এর লোকসভা নির্বাচনে সাফল্য পেতে নতুন করে ঘুঁটি সাজানোর কাজ পুরোদমে শুরু করে দিয়েছে বিজেপি।

BJP to send central leaders to West Bengal to win 2024 Lok Sabha polls
বঙ্গে নতুন করে ঘুঁটি সাজানোর কাজ পুরোদমে শুরু করে দিয়েছে বিজেপি।

পাখির চোখ ‘২৪-এর লোকসভা ভোট। বঙ্গে নতুন করে ঘুঁটি সাজানোর কাজ পুরোদমে শুরু করে দিয়েছে বিজেপি। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশেই এবার পালা করে রাজ্য সফরে গেরুয়া দলের কেন্দ্রীয় নেতারা। স্মৃতি ইরানি থেকে শুরু করে ধর্মেন্দ্র প্রধান, এসপি সিং বাঘেলের মতো কেন্দ্রীয় মন্ত্রীরা বাংলায় আসছেন। রাজ্যের বিভিন্ন প্রান্তে গিয়ে দলের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক সারবেন তাঁরা। লোকসভা ভোটের আগে দলের সংগঠনকে শক্তিশালী করাই একমাত্র লক্ষ্য তাঁদের।

দিন কয়েক আগেই হায়দরাবাদে বিজেপির কেন্দ্রীয় কর্মসমিতির বৈঠক শেষ হয়েছে। সেই বৈঠকে অন্য একাধিক রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গে বিজেপির সম্ভাবনা নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। ‘২৪-র লোকসভা ভোটে বাংলায় বিজেপি আবারও সাফল্যের মুখ দেখতে পারে বলে আশাবাদী মোদী, শাহ, নাড্ডারা। ‘মিশন ২৪’-এর লক্ষ্যে তাই এখন থেকেই ঝাঁপিয়ে পড়তে চায় গেরুয়া দল। ইতিমধ্যেই এরাজ্যের মোট ৪২টি লোকসভা কেন্দ্রের মধ্যে বেছে-বেছে ৩০-৩৫টি কেন্দ্রকে চিহ্নিত করেছে পদ্ম শিবির। এই কেন্দ্রগুলিতে ২০২৪-এর লোকসভা নির্বাচনে অলআউট ঝাঁপাতে চায় গেরুয়া দল।

হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে রাজ্য ধরে-ধরে দলের সাংগঠনিক শক্তি নিয়ে আলোচনা করেন শীর্ষ নেতারা। ‘২৪-এর লোকসভা ভোটে বাংলায় সাফল্য আনতে আলাদা করে আলোচনা করেন মোদী-শাহরা। সেই মতো বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীদের বাংলায় পাঠানোর তোড়জোড় শুরু করে দেন জেপি নাড্ডা। বঙ্গ সফরে গিয়ে কীভাবে দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধির কাজ করতে হবে, সেব্যাপারেও তাঁদের সঙ্গে আলাদা করে কথা বলেছেন দলের সর্বভারতীয় সভাপতি।

আরও পড়ুন- তড়তড়িয়ে এগোচ্ছে কাজ, রেলপথে বাংলা-সিকিমের জুড়ে যাওয়া সময়ের অপেক্ষা

দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে রবিবারই রাজ্য সফরে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সূত্র মারফত জানা গিয়েছে, সোমবার শিয়ালদহ মেট্রোর উদ্বোধনেও হাজির থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তাঁর কাঁধে হুগলি-সহ পার্শ্ববর্তী কয়েকটি কেন্দ্রের দায়িত্ব রয়েছে। এই কেন্দ্রগুলিতে দলের সাংসগঠনিক শক্তি বৃদ্ধির প্রয়াস চালাবেন স্মৃতি।

আরও পড়ুন- আবহাওয়ায় বিরাট বদল! টানা ৫ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে

এরই পাশাপাশি সোমবার রাজ্যে আসার কথা রয়েছে আর এক কেন্দ্রীয় মন্ত্রী এসপি সিং বাঘেলেরও। তিনিও কয়েকটি লোকসভা কেন্দ্রের স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে আলাদা করে বৈঠক করবেন। আগামী কয়েকদিনে একে একে ধর্মেন্দ্র প্রধান-সহ আরও কয়েকজন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীরও বাংলায় আসার কথা রয়েছে।

এই কেন্দ্রীয় মন্ত্রীরা বাংলার বিভিন্ন কেন্দ্রে গিয়ে দলের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক সারবেন। এরপর বিস্তারিত একটি রিপোর্ট তৈরি করে তাঁরা তা জমা দেবেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে। সেই রিপোর্ট খতিয়ে দেখার পরেই মিশন ‘২৪-এর লক্ষ্যে রণকৌশল সাজাবেন মোদী-শাহ-নাড্ডারা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: Bjp to send central leaders to west bengal to win 2024 lok sabha polls