বড় খবর

‘পশ্চিমবঙ্গের পুলিশ রাজ’ নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হবে রাজ্য বিজেপি

মুকুল রায় অভিযোগের আঙুল তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকেও। অযোধ্যার রাম মন্দির নির্মাণের বিষয়ে মমতার বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ করেছেন তিনি।

mukul-roy-759
রাজ্যে বিজেপি-র গণতন্ত্র বাঁচাও যাত্রায় মানুষের সমাগম দেখে পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে শাসক তৃণমূলের। সে কারণেই এসব ঘটছে, দাবি মুকুলের। এক্সপ্রেস ফাইল ছবি।

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও রাজনৈতিক কার্যকলাপ পরিচালনার ক্ষেত্রে বাধা দেওয়ার অভিযোগ করে শুক্রবার পশ্চিমবঙ্গ বিজেপি জানিয়েছে, এ বিষয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে তারা।

বিজেপি নেতা মুকুল রায় এদিন বলেন, “বিরোধী দলকে সাধারণ সমাবেশ বা আলোচনা সভার আয়োজন করতে দিচ্ছে না। পুলিশ কোনওরকম রাজনৈতিক কর্মকান্ডে অনুমতি দিচ্ছে না। বিষয়টি আমরা নির্বাচন কমিশনের নজরে আনতে চাইছি। পশ্চিমবঙ্গে এই পুলিশ রাজের বিরুদ্ধে একটা অভিযোগও দায়ের করব।”

আরও পড়ুন: লোকসভার প্রস্তুতি তদারকি করতে রাজধানী থেকে কলকাতায় বিজেপির বিশেষ দল

মুকুলবাবু আরও বলেন, লিখিত অভিযোগ জমা দেওয়ার জন্য দলের তরফে একটি প্রতিনিধিদল খুব শিগগিরই দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনের অফিসে পাঠানো হবে। বিজেপি নেতা আবারও অভিযোগ করেন, প্রতিদিন রাজ্যের বিভিন্ন জায়গা থেকে হিংসার খবর আসছে। তিনি বলেন, “এমনকি তৃণমূলের সদস্যরা পর্যন্ত একে অপরকে মারছে। আইন-শৃঙ্খলার এই রকম পরিস্থিতি হলে নির্বাচন হওয়া সম্ভব নয়। আমাদের পার্টি একটি নথিভুক্ত রাজনৈতিক দল, যা নির্বাচন কমিশন দ্বারা স্বীকৃত। তাহলে কেন আমাদের দল রাজ্যে কোনরকম রাজনৈতিক কার্যকলাপের অনুমতি পাচ্ছে না?”

বিজেপি নেতা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকেও আঙুল তুলেছেন। অযোধ্যার রাম মন্দির নির্মাণের বিষয়ে মমতার বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ এনেছেন তিনি। তাঁর বক্তব্য, “রাম মন্দির দিয়ে পরস্পর বিরোধী মন্তব্য করছেন উনি। ওঁর নিজের সিদ্ধান্তে স্থির থাকা প্রয়োজন।”

Read the full story in English 

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp will complain against police raj in kolkata to ec61624

Next Story
জটমুক্ত হলো না ভাঙড় পাওয়ার গ্রিড, ফের বৈঠক সোমবার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com