বড় খবর

China Man: ভারতে সাইবার হানার ছক চিনা যুবকের! বাংলাদেশ সীমান্তে গ্রেফতার

China Man Arrested: গত এক বছরে হান চুনওয়েই প্রায় ১ হাজার ৩০০টি ভারতীয় সিম কার্ড ব্যবহার করে ভারতের নানা তথ্য চিনে পাঠিয়েছিল।

Arrested Chinese man involved in financial fraud
বিএসএফ কর্মীদের হাতে গ্রেফতার যুবক

Chinese Man Arrested: বিভিন্ন সাইবার ও আর্থিক জালিয়াতির মামলায় জড়িত চিনা নাগরিক হান চুনওয়েইকে (৩৬) মালদা-বাংলাদেশ সীমান্ত থেকে অবৈধভাবে পারাপারের সময় গ্রেফতার করল বর্ডার সিকিউরিটি ফোর্স (BSF)।

প্রাথমিক তদন্তে জানা গেছে যে গত এক বছরে হান চুনওয়েই প্রায় ১ হাজার ৩০০টি ভারতীয় সিম কার্ড ব্যবহার করে ভারতের নানা তথ্য চিনে পাঠিয়েছিল। এ দেশের নাগরিকদের প্রতারিত করে ব্যাঙ্ক জালিয়াতি করেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন, বিশাল বিস্ফোরণ চিনে! কেঁপে উঠল গোটা বাজার, আহত শতাধিক

বিএসএফ দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ার জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে, “হান চুনওয়েই একজন মোস্ট ওয়ান্টেড ক্রিমিনাল। ভারতে বসেই ভুয়ো নথি ব্যবহার করে ১৩০০টি সিম কার্ড তুলেছিল। আন্ডারগার্মেন্টে এই সিম লুকিয়ে তিনি ও তার সহকারীরা সেই সব তথ্য চিনে পাঠাতেন।”

এও বলা হয়েছে যে, “এই সিমগুলি দিয়ে অ্যাকাউন্ট হ্যাক করা এবং অন্যান্য ধরণের আর্থিক জালিয়াতি করতে ব্যবহৃত হয়েছিল। তাদের উদ্দেশ্য ছিল অর্থ লেনদেনের মেশিন থেকে তাদের অর্থ উপার্জনের জন্য সিম (কার্ড) ব্যবহার করে লোকদের ঠকানো।” তাঁকে জিজ্ঞাসাবাদ করে চিনা চক্রের বাকিদের খোঁজ চালাচ্ছেন গোয়েন্দারা।

আরও পড়ুন, কপালজোর! তিমির পেটে গিয়েও প্রাণে বাঁচলেন ডুবুরি

তদন্তকারীদের দাবি, ভারতে সাইবার হানা চালানোর প্রস্তুতি নিতে এদেশে ঢুকেছিল সে। হানের এক চিনা বন্ধু রয়েছে বাংলাদেশে। তার সাহায্যেই সেদেশের চাঁপাইনবাবগঞ্জ দিয়ে সীমান্ত পেরিয়ে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bsf chinese man arrested involved in financial fraud

Next Story
নন্দীগ্রামে হলদি নদীতে ট্রলারডুবি, মৃত ১, নিখোঁজ ৩trola sinks in the haldi River near nandigram
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com